প্রকাশিত: ২:৫১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০ | আপডেট: ২:৫১:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০

এবার একসঙ্গে গাইলেন বাংলার ক্রি’কেটের পঞ্চপাণ্ডব। নাচের তালে তালে ক্রিকেট তারকাদের এই গানের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ভাইরাল।

শুরুতেই নগর বাউল জেমসের ‘বাবা কতদিন, কতদিন দেখি না তোমায়’ গানটি গাইতে শু’রু করেন ম্যাশ। সঙ্গে সুর মেলান মাহমুদুল্লাহ, সাকিব, মুশফিকসহ অন্যরা। কিছুক্ষণ গাইতেই সাবিকের অনু’রোধ ‘ভাই, গানের লিরিক্সটা মনে নাই, অন্য গান ধরেন।’ অনুরোধের ঢেঁকি গেলেন মাশরাফি। আর এই অনুরোধেই গাইলেন ‘বাবা তোমার দরবারে সব পাগলের খেলা’। মাশরা’ফির এই গানের সঙ্গে নাচতে শুরু করলেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। সঙ্গে তাল মেলাতে দেখা গেছে গায়ক মাশরাফিকেও।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক যখন সবার খেলার মাঠে ফে’রেন তখন সবার অনুপ্রেরণা যোগান তিনি। আবার মাঠের বাইরে তিনি সবাইকে মাতিয়ে রাখেন হাসি আনন্দে। সম্প্রতি বঙ্গবন্ধু টি-২০ কাপে জেমকন খুলনার হয়ে মাঠে ফিরেছেন ‘নড়াইল এক্সপ্রেস’। তাকে বঙ্গবন্ধু টি-২০ কাপে পেয়ে পূর্ণ হয়েছে বাংলাদেশ ক্রিকেটের ‘পঞ্চপাণ্ডব’।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দলের ক্রিকেটার, কোচিং স্টাফদের হোটেল সোনারগাঁওয়ে রাখা হয়েছে। সেখানেই শুক্রবার (১১ ডিসেম্বর) রাতে হোটেল সোনারগাঁওয়ের সুইমিং পুলের পাশে একত্রিত হয়ে নিজেদের একঘেয়ে’মি কাটিয়েছেন ক্রিকেটাররা। মাশরাফি বিন মোর্ত্তজা-সাকিব আল হাসান-তামিম ইকবাল-মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদদের ঘিরে বাকি ক্রিকেটাররাও যোগ দেন এই আনন্দ উৎসবে।

অনেকদিন পর এক সঙ্গে দেখা গেল বাংলাদেশ ক্রিকেটের ‘পঞ্চ পাণ্ডব’কে। যে’খানে নাচে গানে মাতিয়েছেন সাবাইকে। শুধু ক্রিকেটাররাই নন, মিনিস্টার গ্রুপ রাজশাহীর কোচ সারওয়ার ইমরানও তাদের সঙ্গী ছিলেন। তার গানের তালে তালে নেচেছেন গাজী গ্রুপ চট্টগ্রামের কোচ মোহাম্মদ সালাহউদ্দিনও। একটি গানে এক’ত্রিত হয়ে নাচতে দেখা যায় বিশ্বজয়ী যুব দলের ক্রিকেটারদেরও। তবে বেশি জমেছে পঞ্চপাণ্ডবের নাচ-গান।

আর মাশরাফি ও সাকিবের এই নাচ-গানের ভিডিও ক’রেছেন বাকিরা। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও দিয়েছেন পেসার রুবেল হোসেন। রুবেল ক্যাপশনে লিখেছেন, বারবিকিউ পার্টি এবং গানের রাত। যা ছড়িয়ে পড়ে মুহূর্তে।