‘আমাকে তো দম নিতে দিচ্ছে না’

‘ম্যাডাম, চিন্তা করবেন না, আমাদেরও দিন আসবে'

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৮ | আপডেট: ৮:৪৩:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৮
‘আমাকে তো দম নিতে দিচ্ছে না’

জিয়া অরফানেজ মামলায় বেগম খালেদা জিয়ার পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষ হলো মঙ্গলবার। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের বক্তব্যের মধ্যে দিয়ে বেগম জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের সমাপ্তি ঘটে। যুক্তিতর্ক শেষ হবার পর বেগম জিয়ার পক্ষে আইনজীবী বিচারক ড. আখতারুজ্জামানের কাছে একটি দরখাস্ত উপস্থাপন করেন।

দরখাস্তে, পরবর্তী দুই দিন, অর্থাৎ ১৭ এবং ১৮ জানুয়ারি বেগম খালেদা জিয়াকে আদালতে উপস্থিতি থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়। এর পক্ষে বেগম জিয়ার আইনজীবী আবদুর রেজ্জাক খান বলেন, ‘বেগম খালেদা জিয়ার পক্ষের যুক্তিতর্ক শেষ হয়েছে। কাজেই আগামী দুই দিন তাঁর আদালতে আসার প্রয়োজন নেই।’ কিন্তু দুর্নীতি দমন কমিশনের আইনজীবী অ্যাডভোকেট মোশারফ হোসেন কাজল বলেন, ‘ফৌজদারি কার্যবিধি অনুযায়ী আসামির উপস্থিতি বাধ্যতামূলক। তিনি এটাকে সময়ক্ষেপণের আরেকটি কৌশল বলে মন্তব্য করেন। এরপর বিচারক আবেদনটি নাকচ করে দেন। ফলে, বুধবার এবং বৃহস্পতিবার তাঁকে আদালতে আসতে হবে। এই দুইদিন অন্য আসামিদের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করবেন।

আদালত থেকে বেরুতে বেরুতে ক্ষুব্ধ বেগম জিয়া অনেকটা রাগান্বিত হয়েই বলেন, ‘আমাকে তো দম নিতে দিচ্ছে না। শেখ হাসিনা কি চায়?’। এসময় বিএনপির একজন আইনজীবী বলেন, ‘ম্যাডাম, চিন্তা করবেন না, আমাদেরও দিন আসবে।’

ওই আইনজীবীর বক্তব্যও বেগম জিয়াকে এতটুকুও আনন্দ দিলো না বরং আরও বিরক্তি উৎপাদন করল। বেগম জিয়া বললেন, ‘আমি মরলে দিন আসবে? কোর্টে যাওয়া আসা করতে করতেই তো সব শেষ হয়ে গেলো। তোমরা তো কিছুই করতে পারছো না। আমি আর পারছি না।’কোর্ট থেকে বেরিয়ে গাড়িতে উঠতে উঠতে বলেন, ‘ন্যায় বিচারও হবে না, আমি জানি।’ এরপর তিনি গাড়িতে উঠৈ পড়েন।