আইডি হ্যাক করে ফেসবুক মেসেঞ্জারে টাকা দাবি ও হুমকি; হ্যাকার গ্রেফতার

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০ | আপডেট: ১০:৫৩:অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

ফেসবুক আইডি হ্যাক করার পরে ফেসবুক মেসেঞ্জারে মোটা অংকের টাকা দাবি ও হুমকি দেওয়ার অভিযোগে হ্যাকার দম্পতিকে গ্রেফতার করে সিএমপি ।তারা ঘটনাটি স্বীকার করেছে।

(০৫ ডিসেম্বর) সকালে সংবাদ সম্মেলনে তথ্য জানায় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট।

সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলম জানায়, ‘ হ্যাকারা ইউটিউবে সার্চ করে কিভাবে কিভাবে একাউন্টের পাসওয়ার্ড রিকোভারি করা যায়, ফেসবুক আইডি হ্যাক করা যায় এগুলা তারা অ্যানালাইসিস করত। অ্যানালাইসিস করতে করতে এক পর্যায়ে তারা এক্সপার্ট হয়ে যায় এবং তারা এই কাজটি শুরু করে। ২টা অ্যান্ড্রোয়েড ফোন, ২টা আনরেজিস্টর্ড সিমসহ আরও কিছু ইকুইপমেন্ট পেয়েছি।

২৬ নভেম্বর বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক হয়।

পরে অজ্ঞাত এক ফেসবুক পেজ থেকে তানজিলা আকতার তুলি পরিচয় দিয়ে ওই ছাত্রীর সঙ্গে যোগাযোগ করা হয়। আইডি উদ্ধারের নামে তার কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকাও নেয় প্রতারকরা। কিন্তু আইডি উদ্ধারের পরিবর্তে ব্যক্তিগত ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আবারো মোটা অংকের দাবি করে হ্যাকাররা। এমনকি ওই তরুণীর ছবি এডিট করে তার স্বজনদের কাছেও পাঠানো হয়। এ ঘটনায় হালিশহর থানায় ভুক্তভোগীর মামলার পর হবিগঞ্জ থেকে হ্যাকার দম্পতি পলাশ ও সাদিয়াকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট।