ভাস্কর্যের সমাধান: ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০ | আপডেট: ৮:২৭:অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

আগামী এক সপ্তাহের মধ্যেই বিষয়টির সমাধান হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রদায়িকতার চিহ্ন রেখে বাংলাদেশ কোনো কাজ করে না। অসাম্প্রদায়িকতার বাংলাদেশ গড়তে যা করার দরকার সেই বিষয়ে ধর্ম মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রথম দফায় দেশের বিশিষ্ট আলেম ওলামাদের সঙ্গে কথা হয়েছে ভাস্কর্য নিয়ে।

১৯ বছর আগে এ আসনে আওয়ামী লীগের ছয়বারের এমপি মরহুম রাশেদ মোশাররফ ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন। দীর্ঘদিন পর এ নির্বাচনী আসনে মন্ত্রী পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপজেলাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়।

এদিকে ফরিদুল হক মন্ত্রী নিযুক্ত হওয়ায় এদিন তার নির্বাচনী এলাকা ইসলামপুর উপজেলা আওয়ামী লীগ সংবর্ধনার আয়োজন করে। তিনবারের এ সাংসদকে বিকেলে ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে সংবর্ধনা দেওয়া হয়।

এতে আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আলহাজ মির্জা আজম প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আলহাজ ইঞ্জিনিয়ার মোজাফর হোসেন, জামালপুর-শেরপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য হোসনে আরা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ্ এবং সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

এদিকে ধর্ম প্রতিমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর শনিবার সকালে জামালপুর জেলা আওয়ামী লীগের অফিসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জামালপুর জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী।