ঠিকাদারদের বিল পরিশোধ করতে বিলম্ব হলেও উন্নয়ন কাজে যেন প্রতিবন্ধক না হয় : সুজন

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০ | আপডেট: ৫:২৫:অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন বলেছেন, ঠিকাদারদের বকেয়া পাওনা টাকা পরিশোধ করতে বিলম্ব হলেও উন্নয়ন কাজ যেন প্রতিবন্ধক না হয়, সে ব্যাপারে ঠিকাদারদে আন্তরিক হতে আহ্বান জানান।

তিনি বুধবার সকালে কর্পোরেশনের পুরনো নগরভবনের প্রশাসকের অস্থায়ী দপ্তরে নগরবাসীর সাথে গণস্বাক্ষাতকার প্রদানকালে একথা উল্লেখ করেন। নগরীর মোট ৩০ জন অধীবাসী আজ (২.১২.২০) প্রশাসকের সাথে স্বাক্ষাত করেন।

 

স্বাক্ষাতপ্রার্থীদের মধ্যে অধিকাংশই ছিল কর্পোরেশনের তালিকাভুক্ত ঠিকাদার। এছাড়াও মুক্তিযোদ্ধা, গৃহিনী, চসিকের অবসরে যাওয়া শিক্ষকের সন্তানরাও স্বাক্ষাতপ্রার্থী ছিলেন। এদের মধ্যে এক মুক্তিযোদ্ধা পৌরকর প্রদানের ক্ষেত্রে ছাড়ের জন্য প্রশাসকের নিকট আবেদন করলে, তিনি নিজ বাসগৃহ ভাড়া দেয়া না হলে সেক্ষেত্রে ন্যূনতম সার্ভিস চার্জ দেয়া লাগবে বলে তাদের জানান।

 

২৪নং ওয়ার্ডের পদ্মা আবাসিক এলাকার রাস্তা উঁচুকরণে এলাকার দুই অধিবাসী স্বাক্ষাত করে আবেদন দিলে তিনি তাৎক্ষণিক তা ব্যবস্থা নিতে প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ট প্রকৌশলীকে ব্যবস্থা নিতে লিখে দেন।

 

এছাড়াও ঢাকা ব্যাংক আন্দরকিল্লা শাখার কর্মকর্তাগণ প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাতে আসেন। এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশন অ ল-৬ এর আ লিক নির্বাহী কর্মকর্তা আফিয়া আখতার, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম উপস্থিত ছিলেন।