ঝালকাঠি থেকে ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০ | আপডেট: ৩:৪৫:অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

ঝালকাঠিতে বাস মালিককে মারধরের প্রতিবাদ এবং মহাসড়কে থ্রি-হুইলার গাড়ি চলাচল বন্ধের দাবিতে অভ্যন্তরিন ১০টি রুটে অনির্দিষ্টকালের জন্য আন্তঃজেলা বাস চলাচল বন্ধ ঘোষণা করে দিয়েছে ঝালকাঠি বাস মালিক সমিতি।
বুধবার সকালে সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল মহাসড়কে থ্রী হুইলার মাহিন্দ্রা গাড়ি চলাচলে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকরা তাকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরী সভা ডেকে মাহিন্দ্রা, ও ব্যাটারি চালিত অটোরিক্সাসহ থ্রি হুইলার গাড়ি চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচির ঘোষনা দেন। এতে ঝালকাঠি থেকে বরিশাল, পিরোজপুর, ভান্ডারিয়া, কাঠালিয়া, মঠবাড়িয়া, পাথরঘাটাসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করায় চরম দুর্ভোগে পড়েছেন এ সব রুটে যাতায়াতকারী হাজারো যাত্রী।
বাস চলাচল স্বাভাবিক রাখতে দুপুরে মালিক সমিতির নেতৃবৃন্দের সংগে বৈঠকে বসেছেন জেলা পুলিশের কর্মকর্তারা । তবে দাবি পুরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি প্রত্যাহার করা হবে না বলে মলিক সমিতির নেতৃবৃন্দ জানিয়েছেন।
ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি হুইলার মাহিদ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করা হলেও ঝালকাঠিতে এ গাড়িগুলো চলাচল করছে। মালিক সমিতি বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।