ট্রেন থামিয়ে ঝালমুড়ি কিনছেন চালক

প্রকাশিত: ৩:৫৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০ | আপডেট: ৩:৫৩:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

ঝা’লমুড়ি কে না পছন্দ করেন। সেই প’ছন্দের মাত্রা যদি হয় চলন্ত ট্রেন থামিয়ে ঝা’লমুড়ি কেনা তবে তা বলাই বাহুল্য। আ’র সেই ক্রেতা যদি হন খোদ ট্রে’নের চালক তবে সেটি বাড়াবাড়ির প’র্যায়েই পরে বৈকি।

এমনই অ’দ্ভুত ঘটনা ঘটিয়েছেন ঢাকা- নারা’য়ণগঞ্জ রুটের চলাচলকারী এক ট্রেন চা’লক। সোমবার (৩০ নভেম্বর) রা’তে সোশ্যাল মিডিয়ায় এম’নই একটি ভিডিও ছড়িয়ে পড়লে তা নিয়ে’ তোলপাড় শুরু হয়। তবে ম’ঙ্গলবার (১ ডিসেম্বর) সেই ট্রে’নের চালক কে ছিলেন সে ব্যাপারে কো’নো তথ্য দিতে চাননি নারা’য়ণগঞ্জ রেলস্টেশনের কোনো ক’র্মকর্তাই।

এদি’কে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হওয়া সেই ভিডিওতে দেখা গেছে, না’রায়ণগঞ্জ থেকে ঢাকাগামী একটি ট্রে’ন থামিয়ে ট্রেনের চালক শহরের অ’দূরে উকিলপাড়া এলা’কার রেল লাইনের পা’শে বসা এক নারী বিক্রেতার কাছ থেকে ঝাল’মুড়ি সংগ্রহ করছেন।
ভিডি’ও ধারণ করা ব্যক্তি ওই এ’লাকার দি’প্ত সাহা মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে জা’নান, বি’ষয়টা প্রায় ৫-৬ দিন খেয়াল করেছি। স’ন্ধ্যায় বা রাতে ঢাকাগামী বা ঢাকা থেকে আ’সা ট্রেনটি এই এলা’কায় স্লো হয়ে থে’মে যায়। সোমবার ভিডিও ধা’রণ করেছি।

ঝালমুড়ি কেনার ব্যা’পারে নারায়ণগঞ্জ স্টেশনের মাস্টার কামরুল ই’সলাম বলেন, আমি এখনও এমন কোনো ভি’ডিও দেখিনি বা অভিযোগ পাইনি। যদি ট্রে’ন থামিয়ে ঝালমুড়ি খেয়ে থাকে, তা’হলে খুব খারাপ কাজ করেছে। আমি খবর নি’চ্ছি, কে করেছে। প্র’মাণ পেলে ব্যবস্থা নেয়া হ’বে।