করোনাকালে মন্ত্রিসভায় পরিবর্তন হচ্ছে না: সেতুমন্ত্রী

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০ | আপডেট: ২:৫২:অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

মহামারি করোনাভা’ইরাসের (কোভিড-১৯) কারণে এ মু’হূর্তে মন্ত্রিসভা পরিবর্তন হচ্ছে না ব’লে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা’দের। মঙ্গলবার (২৪ নভেম্বর) স’ড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভা’কক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্র’শ্নের জবাবে একথা জানান তিনি।

আওয়ামী লীগের সাধা’রণ সম্পাদক ও সেতুমন্ত্রী আরও বলে’ন, ধর্ম মন্ত্রণালয়ে একজন প্রতিমন্ত্রী দে’ওয়া হয়েছে। তিনি একজন ভালো লোক। জামা’লপুরের ইসলামপুরের সংসদ সদস্য, তা’কে ধর্ম প্রতিমন্ত্রী করা হয়েছে। আজ স’ন্ধ্যায় তার শপথ। আর এ মুহূর্তে মন্ত্রিসভায় কো’নো পরিবর্তনের কথা আমি জা’নি না। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে ওটা (ধর্ম) যেহেতু খা’লি সে জন্য পূরণ করছে। এ সম’য় আর পরিবর্তন তাড়াতাড়ি হ’চ্ছে বলে মনে হয় না। খুব সহসাই পরিবর্তন হ’চ্ছে না।

তিনি বলেন, করো’নাকালে মন্ত্রিপরিষদে কিছু বিষয় আছে। কাজের বিষয় আছে। ফি’জিক্যাল প্রেজেন্ট দিয়ে কাজ করা কঠিন। প্রধানমন্ত্রী জরুরি’ভিত্তিক কোনো পরিবর্তন দরকা’র আছে বলে মনে করছেন না।

এদিকে করো’না পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে উ’ল্লেখ করে প্রয়োজনে কঠোর সিদ্ধান্ত নেওয়ার ক’থা জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি ব’লেন, করোনা দিন দিন বাড়ছে। প্রয়ো’জনে কঠিন সিদ্ধান্ত আসবে। মানুষের জীবন আ’গে। জীবন না থাকলে জীবিকা দি’য়ে কী হবে। প্রতিদিন সংক্রমণ বাড়ছে। সর’কারের প্রস্তুতি আছে। প্রধানমন্ত্রী নিজেই এটি ম’নিটরিং করছেন। যারা মাস্ক পরবে না জরি’মানা হবে, প্রধানম’ন্ত্রী এ বিষয়ে কঠোর।

লকডাউন আ’সতে পারে কিনা- জানতে চাইলে তিনি ব’লেন, সিদ্ধান্ত হতে পারে যদি কোনো রে’সট্রিকশন দিতে হয় সেটিও হতে পারে। মফ’স্বলে তো একেবারেই স্বাস্থ্যবিধি মানে না। ত’বে এ রকম (লকডাউন) কিছু না। গতি-প্রকৃ’তি দেখে প্রয়োজনে কঠোর সিদ্ধান্ত। মা’স্ক ব্যবহার করতে হবে সেটাই কঠোর সিদ্ধা’ন্ত।