৬১ জনকে জরিমানা মাস্ক না পরায়

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০ | আপডেট: ২:১৪:অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০

মহামারী ক’রোনা নিয়ন্ত্রণে সরকারিভাবে মাস্ক পরা বা’ধ্যতামূলক ঘোষণা দেওয়া হলেও তা মা’নছেন না অনেকেই। এরই প্রেক্ষিতে বগুড়ার নন্দী’গ্রাম ও কাহালু উপজেলায় ৬১ ব্য’ক্তিকে জরিমানা করেছেন ভ্রা’ম্যমাণ আদালত।

রবিবার বিকালে নন্দীগ্রা’ম উপজেলা নির্বাহী অফিসার মোছা. শার’মিন আখতার ও কাহালু উপজেলা নির্বা’হী অফিসার মো. মাসুদুর র’হমান পৃথক দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, রবি’বার বিকালে নন্দীগ্রাম পৌর শহরে ভ্রাম্যমাণ আ’দালতের অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য ক’রে মাস্ক ব্যবহার না করায় ১৪ জন’কে ৪ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বা’হী অফিসার ও নির্বাহী ম্যা’জিস্ট্রেট মোছা. শারমিন আখতার।

এদিকে ওই দিন স’ন্ধ্যায় কাহালু উপজেলার জামগ্রাম ও মাল’ঞ্চা বাজারে মাস্ক ছাড়া অযথা বাইরে ঘো’রাঘুরি করার দায়ে ১২ জনকে ২ হাজা’র ২০০ টাকা জরিমানা করেন উপজেলা নি’র্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মা’ছুদুর রহমান। এর আগে তিনি গত বুধ’বার অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতে ১৫ জ’নকে ২ হাজার ৯৫০ টাকা জ’রিমানা করেন।

কাহালু উপ’জেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাছু’দুর রহমান জানান, সরকার ঘরের বা’ইরে মাস্ক পরা বাধ্যতা’মূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার কর’ছেন না। করোনার সংক্রমণ এড়াতে আ’মাদের প্রত্যেকের মাস্ক পরা উচি’ত। সরকারি নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সং’ক্রমণ প্রতিরোধে অভিযান আব্যহত থা’কবে। তাই ঘরের বাইরে সবার মা’স্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে। পরবর্তী’তেও এ ধরনের অভিযান অ’ব্যাহত থাকবে।