বরিশালে যুবকের বিরুদ্ধে বিসিসি’র কাউন্সিলরের পর্নোগ্রাফি মামলা

প্রকাশিত: ২:১৬ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০২০ | আপডেট: ২:১৬:পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

বরিশাল সি’টি করপোরেশনের (বিসিসি) সা’বেক সংরক্ষিত ওয়ার্ড কা’উন্সিলরের অশালীন ছবি ফেসবুকে প্র’কাশ করার অভিযোগে আ’দালতে প’র্নোগ্রাফি আইনে মামলা হয়েছে। সা’বেক কাউন্সিলর বাদী হ’য়ে বৃহস্পতিবার বরিশাল মে’ট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই মা’মলা দায়ের করেন। মা’মলায় উজিরপুর উপজেলার সা’তলা এলাকার মৃত জাফর মো’ল্লার ছেলে আবু তাজিন মো’ল্লাকে অভিযুক্ত করা হয়।

অভি’যোগে বাদী আদালতে উল্লেখ করেন, তা’র আত্মীয় স্বজন দেশে বিদেশে বিভিন্ন স্থা’নে থাকে। তিনি নিজে বিভিন্ন সামাজিক কর্ম’কাণ্ড নিয়ে ব্যস্ত থাকায় নানা বাড়ির সম্প’ত্তি দেখাশোনার জন্য তাজিনকে দায়িত্ব দে’য়া হয়। তাজিন সততার অভিনয় করে তার বিশ্বাস অর্জন করে বিভিন্ন সময় তার কা’ছ থেকে টাকা, মোটরসাইকেল, মোবাইল নেয়। বিশ্বস্ত’তার সুযোগ নিয়ে ঘরে আসা যাও’য়ার সুবাদে বাদীর শয়ন কক্ষে গোপনে সি’সি ক্যামেরা স্থাপন করে সে। ওই সিসি ক্যামেরায় রে’কর্ড করা ভিডিও এডিটিং করে প্রকা’শ করার ভয় দেখিয়ে গত ১৮ সেপ্টেম্বর ৫ লা’খ টাকা চাঁদা চায় সে। এ কারনে গত ২৪ সে’প্টেম্বর কোতয়ালী মডেল থানায় তার বি’রুদ্ধে সাধারণ ডায়েরি করেন বাদী। তাজি’ন গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ক্ষমা প্রার্থনা ক’রলে বাদী তাকে ক্ষমা করে দিয়ে সাধারণ ডা’য়েরি প্রত্যাহার করে নেয়। গত ১ নভে’ম্বর বাদীর অশালীন ছবি প্রকাশ করে তাজিন। এ’রপর আপত্তিকর নানা স্ট্যাটাস দিয়ে পুনরা’য় তার কাছে টাকা চাঁদা দাবি করে সে।

এই অভিযোগে থা’নায় মামলা করতে গেলে পুলিশ তা’র অভিযোগ গ্রহণ করেনি। বা’ধ্য হয়ে আদালতে এই মামলা দায়ের করেন তিনি।

মেট্রোপলিটন ম্যা’জিস্ট্রেট আদালতের বিচার’ক মো. আনিছুর রহমান অভিযোগ আ’মলে নিয়ে কোতয়ালী ম’ডেল থানার ওসিকে অভিযোগটি এজা’হার হিসেবে রেকর্ড করে প্রয়ো’জনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

ওই আ’দালতের বেঞ্চ সহ’কারী মো. সেলিম এই তথ্য নি’শ্চিত করেছেন।