এশিয়ার সেরা ১০-এ বাংলাদেশের সাদ

প্রকাশিত: ৪:২৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০ | আপডেট: ৪:২৫:পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

এশিয়ান ফুটবল ক’নফেডারেশনের হিসেবে, গে’ল ১০ দিনের এশিয়ার সেরা ১০ ফু’টবলারের তালিকায় জায়গা পে’য়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দ’লের উইঙ্গার সাদ উদ্দিন।

দশ মাসের বি’রতির পর নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়ে মাঠে ফি’রেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই ম্যাচের সিরি’জ নিয়ে আগ্রহের কমতি ছিলোনা দর্শকদের। দী’র্ঘদিন পর ঘরের মাঠে ভালো পারফরম্যান্স উপহার দিতে মুখিয়ে ছি’লো ফুটবলাররাও।

তবে, সবার মা’ঝে আলাদাভাবে নজর কেড়েছেন সাদ উদ্দিন। প্রথম ম্যা’চের ১২ মিনিটেই লিড নিয়েছিলো বাংলাদেশ। নাবীব নেওয়াজ জীবনের ঐ গো’লে সহায়কের ভূমিকায় ছিলেন সাদ। এক গোলে অ্যা’সিস্টের পাশাপাশি দুই ম্যা’চে ৯২ শতাংশ নিখুঁত পাস দিয়েছেন তিনি।

বাছাইকৃত সেরা ১০ জনে’র মধ্যে থেকে দর্শকদের ভোটে এক’জন সেরা ফুটবলার নির্বাচিত হবেন। এর’ইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের প’ক্ষে ভোট চেয়ে পো’স্ট করেছেন সাদ।

২ ম্যাচে যদিও কোন গো’ল পাননি সাদউদ্দিন। তবে নেপালের রক্ষ’ণকে তটস্থ করে রেখেছিলেন তিনি। সতী’র্থদেরকে দিয়েছিলেন বলের যোগান। এজন্যই এশিয়ার ভা’লো পারফর্ম করা ফুট’বলারদের ১০ জনের সংক্ষিপ্ত তা’লিকায় ২২ বছর বয়সী এই উইঙ্গারকে রেখেছে এএফসি।

বাংলাদেশের সাদ উদ্দি’ন ছাড়াও সংক্ষিপ্ত তালিকায় আছেন ইরা’ন ও ইরাকের ২জন করে ফুটবলার। এছাড়া সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, বাহরাইন, জ’র্ডান ও সংযুক্ত আরব আমিরাতের ১জন করে ফুটবলার আছেন এই তালিকায়। ভোটগ্রহণ শেষ হবে আগামী ২১ নভেম্বর।

Print Friendly, PDF & Email