প্রথমবারের মতো ব্যাটিংয়ে সাকিব

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০২০ | আপডেট: ১:২২:পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০২০

নিষেধাজ্ঞার পর প্র’থমবারের মতো মিরপুরে সে’ন্টার উইকেটে ব্যাট করে’ছেন সাকিব আল হাসান। ব্যা’টিংয়ের ফাঁকে জে’মকন খুলনার দল নিয়েও ক’থা বলেছেন কোচের স’ঙ্গে। দ’ল নিয়ে সন্তুষ্ট সাকিব। ত’বে কোচের মন্তব্য নামের বি’চারে নয়, মাঠের খেলার ও’পর নির্ভর করবে বঙ্গবন্ধু টি-টো’য়েন্টি কাপের সাফল্য। সা’কিব নাকি রিয়াদ কে হ’বেন ক্যাপ্টেন, তা’ও এখনও চূড়ান্ত করেনি টি’ম ম্যানেজমেন্ট।

নি’ষেধাজ্ঞা কাটিয়ে মাঠে নেমে পড়ে’ছেন দেশের ক্রিকেটের উজ্জ্ব’লতম নক্ষত্র। আ’গের দিন ইনডোর আর আ’উটডোরে ব্যাটিং-বো’লিংয়ের মহড়া সারলেও, এদিন হো’ম অব ক্রিকেটের মে’ইন গ্রাউন্ডে মিস্টা’র সেভেন্টি ফাইভ সাকিব আ’ল হাসান।

বোলিং মে’শিন থেকে কংক্রিটে পড়া বলগুলো উই’লো হাতে সামলাচ্ছেন সাকিব। কো’থায় যেন একটা ঝামেলা হচ্ছিলো শুরু’তে। মিড উইকে’টে নেয়া শটগুলো মনঃপুত হচ্ছিলো না বিশ্ব’সেরা অলরাউন্ডারের। পাশেই ছি’লেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খুলনার দায়িত্ব পাও’য়া কোচ। সাকিবকে কি একটা বললেন, কিছু’ক্ষণ পরেই রুদ্রমূর্তি সা’কিব একে একে ডেলি’ভারিগুলো সীমানা ছাড়া করলেন।

পরে কোচ মি’জানুর রহমান বাবুল জানালেন, ওর টিউ’নিংয়ে একটু ঝামেলা হচ্ছিলো। অ’নেকদিন পর ব্যাটিং করতে নামায় শুরুতে এক’টু কষ্ট হচ্ছিলো এই আর কি।

কথা হয়েছে দ’লগুলো নিয়েও। সাকিব-রিয়াদদের নিয়ে খাতায়-কলমে ফেভারিট রূপসা পাড়ের দলটা। সা’কিবও নাকি আশাবাদী দল নিয়ে। ত’বে কোচ বলছেন নামের প্রমাণ দিতে হবে মাঠের খেলায়।

বা’বুল বলেন, সাকিব বিশ্বসেরা অলরাউন্ডার। ও’র তো কোনকিছু প্রমাণ করার নে’ই। ত’বে মাঠে ভালো পারফর্ম ক’রাটাই আসল। দল ভা’লো তাতে সন্দেহ নেই, তবে নামের চে’য়ে খেলাটাই আসল।

‘নিষেধাজ্ঞা থেকে ফেরা সাবেক আর টাইগারদের টি-টোয়ে’ন্টি ফরম্যাটের বর্তমান কা’প্তান, কে নেতৃত্ব দেবেন খু’লনাকে? কোচ জা’নালেন, এখনও চূড়ান্ত হয়নি সেটিও।

মিজানুর রহ’মান বাবুল বলেন, আমরা এখনো এ বিষয়ে চূ’ড়ান্ত সিদ্ধান্ত নিইনি। শীঘ্রই এই বিষয়ে আমরা আ’লোচনা করে সিদ্ধান্ত নিবো।

২৪ নভে’ম্বর শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কা’প। ৪ দিন আ’গেই বায়োবাবলে ঢুকে যা’বেন সংশ্লিষ্টরা।