মাদ্রাসার ছাত্রদের নিয়ে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের ‘১ বছর পূর্তি’ উদযাপন

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০ | আপডেট: ১০:২২:অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০

ভোলা প্রতিনিধি ॥
ভোলার উত্তরের অন্যতম সামাজিক সংগঠন ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’ এর সাফল্যের ‘১ বছর পূর্তি’ উপলক্ষে হাফিজিয়া মাদ্রাসার ছাত্রদের নিয়ে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে দিনটি পালন করেছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে ‘এক সাথে আগামীর পথে’ এই স্লোগানকে সামনে রেখে ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’ এর ১ বছর পূর্তি উপলক্ষে ইলিশা জংশনস্থ উম্মে কুলছুম হাফেজিয়িা মাদ্রাসায় প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পূর্ব ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমির হোসেন বাবুল।

পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম সুমন, স ালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন, সহ-সভাপতি বনি আমিন পিন্টু, সহ-সভাপতি মোঃ কামাল হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ নুরে আলম, সাংগঠনিক সম্পাদক এম শাহরিয়ার জিলন, আইন বিষয়ক সম্পাদক তানভীর আহমেদ নকীব, দপ্তর সম্পাদক মোঃ ইউসুফ হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ আনিছুর রহমান মজনগুনী, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ আকতার হোসেন, প্রচার সম্পাদক মোঃ বাবলু, টিম লিডার মোঃ রুবেল হোসেন, মোঃ মামুন, স্বপন। দোয়া মুনজাত পরিচালনা করেন, উম্মে কুলছুম হাফিজিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা মোঃ নুরনবী।

এসময় বক্তারা বলেন, ‘এক সাথে আগামীর পথে’ এই স্লোগানকে সামনে রেখে ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’ এক ঝাঁক তরুণকে নিয়ে প্রতিষ্ঠার পর থেকে আত্মমানবতার সেবায় যেভাবে কাজ করেছে যা সর্বমহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। প্রতিষ্ঠার পর থেকে এই মহান বিজয় দিবস উদযাপন, জেলে উৎসব, জেলে স্কুল প্রতিষ্ঠা, করোনাকালীন সময়ে অসহায় মানুষের পাশে থেকে খাদ্য সামগ্রী বিতরণ, মাস্ক, হ্যান্ড স্যানেটাইজার বিতরন, গুরুত্বপূর্ণ স্পটে স্প্রে ছিটানো, মাইকিং, অতিবৃষ্টিতে জলাবদ্ধ এলাকার পানি নিস্কশনের জন্য পাইপলাইন স্থাপন, হতদিরদ্র মানুষকে আর্থিক সহায়তা প্রদান, রাস্তা সংস্কার সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে। সংগঠনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক মোঃ আনোয়ার হোসেন যেভাবে ইউনিয়নের উদীয়মান তরুণদেরকে নিয়ে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন এর মাধ্যমে কাজ করে যাচ্ছে তা প্রশংসার দাবী রাখে। আনোয়ার হোসেনের মতো যদি সমাজের অন্যান্যরাও এভাবে ইউনিয়নকে নিয়ে কাজ করতো তাহলে আমাদের পূর্ব ইলিশা ইউনিয়নের আরও উন্নতি হতো। এসময় বক্তারা পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের উত্তোরাত্তোর সমৃদ্ধি কামনা করেন এবং এই সংগঠনের সকলকে মানবতার সেবায় কাজ করার জন্য আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।