এসআই আকবরকে রশি দিয়ে বেঁধে রাখার ভিডিও ভাইরাল

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২০ | আপডেট: ৫:০৮:অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২০

সিলেট রায়হান হ’ত্যা মামলার প্রধান অভিযুক্ত এ’সআই আকবরকে আটক করে র’শি দিয়ে বেঁধে রাখার একটি ভিডিও সা’মাজিক যোগাযোগমাধ্যমে ভা’ইরাল হয়েছে। 

সোমবার (০৯ নভেম্বর) ভা’রতের ডোনা সীমান্ত থেকে স্থানীয় জন’তা তাকে আটক করে। পরে তি’নি যেন পালাতে না পারেন সে জন্য রশি দিয়ে তা’কে বেঁধে রাখা হয়।

দুপুর আ’ড়াইটার দিকে আকবরকে বেঁধে রাখার ২ মিনিট ২৭ সে’কেন্ডের একটি ভিডিও ফেসবুকে ভাই’রাল হয়েছে। এতে স্বস্তির প্রকাশ করেছে সামাজি’কমাধ্যম ব্যবহারকারীরা।

ওই ভিডিওতে দে’খা যায়, কয়েকজন যুবক এসআই আকবরকে রাস্তা’য় বসিয়ে তাকে ঘিরে রেখেছেন।এ’দের মধ্যে দুজন যুবক তার হাত-পা সবু’জ রঙের একটি রশি দিয়ে বেঁ’ধে দিচ্ছেন। এ সময় আ’কবর বারবার বলছেন, আল্লাহ কছ’ম আমাকে বেঁধে রাখবেন না, আমি পা’লিয়ে যাব না; পাশে থাকা যুবকদের ব’লতে শোনা গেছে, যে তুই ১০ হাজার টাকা’র জন্য মানুষ খুন করেছিস, তো’কে ছাড়া যাবে না।

ভিডিও আরও দে’খা যায়, হাত-পা বাঁধার পর তা’কে জঙ্গলের মধ্যে দিয়ে কয়ে’জন নিয়ে যাচ্ছেন। পরে তাকে বাং’লাদেশে পাঠানো হলে পুলি’শ গ্রেফতার করে।

সূত্র জানায়, আক’বর কানাইঘাটের ডোনা সী’মান্তের ওপারে খাসিয়া পল্লিতে ব’বাস করছিলেন। খাসিয়ারা কৌ’শলে তাকে বাংলাদেশে পাঠা’লে খবর পেয়ে পুলিশ তাকে গ্রে’ফতার করে।

সিলেট জেলা পুলি’শর সহকারী মিডিয়া কর্মকর্তা ও ডি’বির পরিদর্শক সাই’ফুল আলম বিষয়টি নিশ্চিত ক’রে বলেন, বরখাস্ত এসআই আকব’রকে ভারতীয় সীমান্ত থেকে গ্রেফ’তার করা হয়েছে।

এদিকে গত ২১ অ’ক্টোবর এসআই আকবর হোসেন ভূঁইয়া’কে ফাঁড়ি থেকে পালাতে সহা’য়তা করা ও তথ্য গোপনের অপরাধে বন্দরবাজার পুলিশ ফাঁ’ড়ির এসআই হাসান উ’দ্দিনকে সাময়িক ব’রখাস্ত করা হয়।

গত ১১ অক্টোবর বন্দ’রবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতন ক’রে সিলেট এমএজি ওসমানী মে’ডিকেল কলেজ হাসপাতালে নেও’য়ার পর চিকিৎসাধীন অবস্থায় স’কাল ৭টা ৫০ মিনিটে রায়হানের মৃ’ত্যু হয়। রায়হান সিলেট নগ’রের আখালিয়ার নেহারিপাড়ার বিডিআরের হাবিলদার মৃত র’ফিকুল ইসলামের ছেলে। তিনি নগরে’র রিকাবিবাজার স্টেডিয়াম মা’র্কেটে এক চিকিৎসকের চেম্বারে চাকরি করতেন।

এ ঘটনায় গত ১২ অ’ক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে পু’লিশি হেফাজতে মৃত্যু আইনে ন’গরীর কোতোয়ালি মডেল থানায় মামলা ক’রেন রায়হানের স্ত্রী তাহমিনা আ’ক্তার তান্নি।

এ ঘটনায় এসএমপির এস’আই আকবরসহ ৪ জনকে সাম’য়িক বহিষ্কার ও ৩ জনকে প্রত্যাহার ক’রা হয়। বরখাস্তদের মধ্যে রয়েছেন কনস্টেবল হারু’নুর রশিদ, তৌহিদ ও টিটু দাস। প্র’ত্যাহার হওয়া তিনজন হলেন- এএসআ’ই আশেক এলাহী, এএস’আই কুতুব আলী ও ক’নস্টে’বল সজীব হোসেন।