ট্রাম্পের মাথায় পানি ঢালছে দুই নারী!

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২০ | আপডেট: ৮:৪৩:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে চূড়ান্ত ফল ঘোষণার অপেক্ষায় গোটা বিশ্ববাসী। কে হবেন সুপার পাওয়ার আমেরিকার ৪৬তম প্রে’সিডেন্ট! জো বাইডেন এগিয়ে থাকলেও ভো’ট গণনা বন্ধে ডোনাল্ড ট্রাম্পের এ’কাধিক মামলায় এ’ই শঙ্কা তৈরি হয়েছে। তার’পরও জয়ের একেবারে দো’রগোড়ায় থাকা বাইডেনের ইলেক্টোরাল ক’লেজ ভোট ২৬৪–তে পৌঁ’ছেছে।

এর ম’ধ্যে গুরুত্বপূর্ণ জর্জিয়া রাজ্যে ভোট গণ’নায় জো বাইডেন এখন ডোনাল্ড ট্রা’ম্পের চেয়ে ৯০০ ভোটে এগি”য়ে গেছেন। আর মাত্র ক’য়েক হাজার ভোট গ’ণনা বাকি আছে। এ’ই রাজ্য বাইডেনের প’ক্ষে গেলে তার থলিতে ২৬৯টি ইলেকটো’রাল ভোট আসবে’, অর্থাৎ চূড়ান্ত বি’জয়ের জন্য মাত্র একটি বা’কি থাকবে। জয়ের জ’ন্য প্রয়োজন ২৭০ ইলে’কটোরাল ভোট।

এদিকে, ২১৪ ইলে’ক্টোরাল ভোট পাওয়া ট্রা’ম্প শিবিরে হতাশা বা’ড়ছে। কিন্তু ট্রা’ম্প বরাবরই আশা’বাদী। ভোটে পি’ছিয়ে থাকলেও যুক্তরাষ্ট্র ছাপিয়ে দে’শে দেশে নেটিজেনদের আ’গ্রহের কেন্দ্রবিন্দুতে এ’ই রিপাবলিকান প্রা’র্থী। এরই মধ্যে ভাইরাল হ’য়েছে ট্রাম্পের মাথায় দুই না’রীর পানি ঢালার একটি স্থির’চিত্র। রসিকতা ও ঠাট্টার’ ছলে এই ছবির অ’সংখ্য পোস্টে সয়লাব ফে’সবুক।

উল্লেখ্য, বর্ত’মানে ফেসবুকে ট্রা’ম্পের মাথায় পানি ঢালার ভা’ইরাল হওয়া ছবিটি ২০১৪ সা’লের। এটা মূলত আইস বাকেট চ্যালেঞ্জ, যা স্থিরচিত্র নয় একটি ভি’ডিও। যেখানে দুইজন নারী ট্রাম্পের সা’থে এই চ্যালেঞ্জে অংশ নেন। ২০১৪ সা’লের ২৯ আগস্ট ডোনাল্ড ট্রাম্প প্রেসি’ডেন্ট হওয়ার দুই বছর আগে’ই- এই চ্যালেঞ্জ ক্যা’ম্পেইন করেন। যা তিনি তার সো’শ্যাল সাইটগুলোতে শে’য়ার করেন।

মজার বিষ’য় হচ্ছে, ২০১৪ সালে শুধু ট্রাম্পই নন; যুক্ত’রাষ্টের তৎকালীন প্রেসিডেন্ট বারা’ক ওবামা, পপ তারকা জা’স্টিন বিবার ও টেইলর সুইফ্ট থেকে শু’রু করে বাস্কেটবল কিং’বদন্তি লেব্রন জেমস, অভিনেতা হি’উ জ্যাকম্যান, ফেসবুকের মার্ক সা’কারবার্গসহ বিশ্বের বি’ভিন্ন দেশের তারকা ও সাধারণ নেটি’জেনরা এই চ্যালেঞ্জে অং’শ নেন। ট্রাম্পের সে’ই ভিডিও’রই এক’টি স্থিরচিত্র ভা’ইরাল হয়েছে।