তরুণদের পারফরম্যান্সে মুগ্ধ মুশফিক-মাহমুদউল্লাহ

প্রকাশিত: ৩:৪২ পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০ | আপডেট: ৩:৪২:পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

প্রেসিডেন্টস কাপে তরুণদের পারফরম্যান্স মুগ্ধ করেছে মুশফিক-মাহমুদউল্লাহদের। এই ধারাবাহিকতা ধরে রাখলে, আন্তর্জাতিক প’র্যায়েও ভালো করবে তরুণরা। এ’মন মন্তব্য করেছেন টু’র্নামেন্ট সেরা খেলোয়াড় মুশফিকুর রহিম। অন্যদিকে অনুশীলনের বাইরে এসে এ’মন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে খে’লার সুযোগ করে দেয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন মা’হমুদউল্লাহ রিয়াদ।

করোনা মহামা’রীর মধ্যেও বি’শ্বের অন্যদেশগুলো যখন খেলায় ব্যস্ত ছি’লো, তখন বাংলাদেশের ক্রিকেটারদের কা’র্যক্রম সীমাবদ্ধ ছিলো অনুশীলনে। শ্রী’লঙ্কা সফর স্থগিত হওয়ায় আবারো নেমে আ’সে হতাশা।

তবে প্রেসি’ডেন্টস কাপ দিয়ে খেলায় ফিরে ক্রি’কেটাররা। টুর্নামেন্টে প্রতিটি দ’লের ব্যাটিং হয়তো হয়েছে সমালোচিত। তবে আছে অনেক ই’তিবাচক দিক।

তরুণরা পুরো আসরে করে’ছে নজরকাড়া পারফরম্যন্স। প্রতি’ষ্ঠিত ক্রিকেটারদের সঙ্গে লড়াই ক’রেছে সমানতালে। আবা’র এই টুর্নামেন্টের পারফরম্যান্স অ’নেককেই দেখাচ্ছে জাতীয় দলে ফে’রার স্বপ্ন। সব কিছু মিলিয়ে আসরের প্রাপ্তির খা’তাই ভারী দেখ’ছেন আসরের সেরা খেলোয়াড় মুশফিকুর রহিম।

মুশফি’কুর রহিম বলেন, ‘৭ মাস শুধু অনুশীলন ক’রার পর এমন একটা টুর্না’মেন্ট খেলা আমাদের জন্য খুবই ভালো ছিলো। আর এই টুর্নামেন্টে তরুণরা খুবই ভালো করেছে। তাদের এই ভালো খেলার ধারা’বাহিকতা ধরে রাখলে, আন্তর্জাতিক ক্রিকেটেও তারা একদিন ভালো করবে।’

পুরো টুর্নামেন্টে সবার প্র’শংসা কুড়িয়েছে নাজমুল শা’ন্ত’র দল। লিগ পর্বের দুই ম্যাচেই মাহমুদউল্লাহ’র দলকে হারালেও, ফাইনালে এসে এলোমে’লো হয়ে যায় হিসেব। তবে ফাইনাল হা’রলেও আক্ষেপ নেই শা’ন্ত’র। আর মাহমুদউল্লাহ দারুণ একটা টুর্নামেন্ট শে’ষে বেশ তৃপ্ত।

শান্ত ব’লেন, ‘আমাদের দলের সবাই খু’ব ভালো খেলেছে। পুরো টু’র্নামেন্টে আমাদের দলের সবাই ভা’লো করেছে একটা দিন খারাপ যে’তেই পারে।’

মাহমু’দউল্লাহ বলেন, ‘এমন একটা টু’র্নামেন্ট আয়োজন করার জন্য বিসিবিকে সা’ধুবাদ জানাই। তরুণদের পার’ফরম্যান্স বেশ নজরকাড়া ছিলো। আ’মাদের দলের কোচিং স্টা’ফদেরকেও ধন্যবাদ।’

প্রে’সিডেন্টস কাপে  ভালো পা’ফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ক্রিকেটাররা। ফা’ইনালের সেরা ব্যাটসম্যান নি’র্বাচিত হন ইরফান শুক্কুর। সে’রা বোলার সুমন খান। সেরা ফি’ল্ডার নির্বাচিত হন নু’রুল হাসান।

ম্যা’চ সেরার পুরস্কার তরুণ পে’সার সুমন খানের ঝুলিতে গে’লেও, ধারাবাহিক পা’রফরম্যান্সের পুরস্কার হিসেবে টু’র্নামেন্ট সেরা হ’য়েছেন মুশফিকুর রহিম। এ’ছাড়া আসরের সেরা ব্যা’টসম্যান ইরফান শুক্কুর ও সে’রা বোলার হয়েছেন রুবেল হো’সেন।