মোংলায় বিদেশি জাহাজে প্রকৌশলীর মৃত্যু

প্রকাশিত: ৪:১৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০ | আপডেট: ৪:১৪:পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

মোংলা বন্দরে অবস্থানরত একটি বি’দেশি বাণিজ্যিক জাহাজের সেকেন্ড ই’ঞ্জিনিয়ারের মৃ’ত্যু হয়েছে। শনিবার (২৪অক্টোবর) সন্ধ্যার পরে বন্দরে হারবাড়িয়া এলাকায় একটি মেশি’নারিজ জাহাজে’র কেবিনে অচেতন অবস্থায় পাও’য়া যায় তাকে। পরে চিকিৎসক আসার পর তা’কে মৃত ঘোষ’ণা করেন। এই তথ্য নিশ্চিত করে’ছেন বন্দরের হারবার বি’ভাগ ও মোংলা থানার সেকেন্ড অফিসার মো. জা’হাঙ্গির হোসেন।

জাহাজটির স্থানী’য় শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে জানা গে’ছে, বামার্র ইয়াংগুন বন্দর থেকে আসা ‘এমভি এইচ আর রেভিলেশন’ নামক জা’হাজটি মেশিনারি পণ্য নিয়ে বৃহস্পতিবা’র (২২অক্টোবর) মোংলা বন্দ’রের হাড়বাড়িয়ার ১ নম্বর বয়ায় নোঙর করে।

জাহাজটিতে সেকে’ন্ড অফিসারের দায়িত্বে ছিলেন রোমানিয়ার না’গরিক ভ্যারল তায়ের। তি’নি শনিবার (২৪ অক্টোবর) রাতে জাহাজে তার নিজ কক্ষে অসুস্থ অবস্থায় অচেতন হয়ে পরে থা’কেন। জাহাজের অন্যান্য না’বিকেরা বিষয়টি জানার পর পোর্ট হেলথের চিকিৎসকদের খব’র দেয়। পরে রাতে চিকিৎসক এসে তাকে মৃত ঘোষণা করেন।

তবে কী কারণে তার মৃ’ত্যু হয়েছে তা নিশ্চিত জানা যায়নি। রাত পৌ’নে ১১টায় (২৪ অক্টোবর) জাহাজ থেকে ওই বিদেশির লাশ নামিয়ে মোংলা থানা নিয়ে আ’সা হচ্ছে বলে জানায় হারবার বিভা’গ।

পোর্ট হেলথের চি’কিৎসক ডা: আসিফ বলেন, বিদেশি জাহা’জের ওই প্রকৌশলীর মৃত্যুর কারণ আপাতত জানা যায়নি। লাশটি ময়নাতদন্তের জন্য থা’নায় এবং মর্গে পাঠানোর প্রক্রিয়া চ’লছে।

মোংলা থানার সেকে’ন্ড অফিসার জাহাঙ্গির হো’সেন জানান, বন্দরে একটি জাহাজের এক’জন সেকেন্ড অফিসারের মৃত্যুর খবর পেয়েছি কিন্ত কী কারণে তার মৃ’ত্যু হয়েছে তা জানা যায়নি। তবে’ ময়নাতদন্তের পর বোঝা যা’বে কী কারণে মৃত্যু হতে পারে।