নওগাঁ-৬,আসনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল নির্বাচিত

প্রকাশিত: ৩:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০ | আপডেট: ৩:১৭:পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

 

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ-৬,রাণীনগর-আত্রাই আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল কে বে-সরকারী ফলাফলে সংসদ সদস্য নির্বাচিত ঘোষনা করা

হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথম বারের মতো এই আসনে ইভিএমে ভোট গ্রহন করা হয়। অপর দিকে ভোট চলাকালীন সময়ে শনিবার বিকেল সাড়ে তিনটা নাগাদ বিএনপি’র প্রার্থী রেজাউল ইসলাম রেজু শেখ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরে ভোট বর্জনের ঘোষনা দেন। তবে অনিয়মের অভিযোগ প্রত্যাখান করে আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ ও রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন,সকাল থেকেই অবাধ,সুষ্ঠ ও শান্তিপূর্ণ

পরিবেশে ভোটাররা ভোট প্রয়োগ করেছেন। কোথাও কোন অনিয়ম বা বিশৃংখলা হয়নি এবং এমন কোন লিখিত াভিযোগও পাইনি। এই আসনে আওয়ামীলীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন মোট ১লক্ষ ৫হাজার ৫২১ভোট এবং বিএনপির প্রার্থী রেজাউল ইসলাম রেজু পেয়েছেন ৪হাজার ৬০৫ভোট। এছাড়া ন্যাশনাল পিপলস পার্টির খন্দকার ইন্তেখাব আলম রুবেল পেয়েছেন ১হাজার ৮১৬ ভোট । এর মধ্যে রাণীনগর উপজেলায় নৌকা প্রতিক ৫৪ হাজার ১২২,ধানের শীষ প্রতিক ১হাজার ২০৭ এবং আম প্রতিক পেয়েছে ৭৫৮ ভোট । এছাড়া আত্রাই উপজেলায় নৌকা প্রতিক পেয়েছে ৫১ হাজার ৩৯৯,ধানের শীষ প্রতিক ৩হাজার ৩৯৮,এবং আম প্রতিক পেয়েছে ১ হাজার ৫৮ভোট ।

নির্বাচন অফিসের তথ্য মতে, রাণীনগর ও আত্রাই এই দুই উপজেলায় মোট ভোটার রয়েছে ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে আত্রাই উপজেলায় ১ লক্ষ ৫৭ হাজার ১৩৮ ও রাণীনগর উপজেলায় ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন। দুটি উপজেলায় মোট ১০৪টি কেন্দ্রে ভোট গ্রহন করা হয়। এর মধ্যে রাণীনগর উপজেলায় ৪৯টি এবং আত্রাই উপজেলায় ৫৫টি ।
উল্লেখ্য, গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য হয় । এর পর নির্বাচন কমিশনের ঘোষিত তফীশল অনুযায়ী গতকাল শনিবার (১৭ অক্টোবর) ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।