বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবসে দিনাজপুরের আলোচনা সভায় জেলা প্রশাসক

এন.আই.মিলন এন.আই.মিলন

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০ | আপডেট: ৬:৩৭:অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদল আলম বলেছেন, প্রতিবন্ধীদের উন্নয়নের মূল ¯্রােত ধারায় আনতে না পারলে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। উন্নয়নের মূল ¯্রােত ধারায় প্রতিবন্ধীদের সম্পৃক্ত করতে হবে।

প্রতিবন্ধীদের অবহেলা না করে তাদের ভালোবাসতে হবে। প্রতিবন্ধীতাকে জয় করে আপনাদের দেশের উন্নয়নে এগিয়ে যেতে হবে। শুধু স্মার্ট সাদাছড়ি দিলেই হবে না, তাদেরকে সহযোগিতার জন্য আমাদের দৃষ্টিভঙ্গীর পরিবর্তন প্রয়োজন।

“সাদা ছড়ির উন্নতি-দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির অগ্রগতি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র দিনাজপুরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা ও দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে স্মার্ট সাদা ছড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দিকের পক্ষে সহকারী পরিচালক মোঃ ফজলুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজসেবা কার্যালয়ের প্রবেশনাল অফিসার মুনির হোসেন, উত্তরণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সাধারন সম্পাদক আশরাফুল আলম, জেনারেল হাসপাতালের সমাজসেবা অফিসার মোঃ আক্কাশ আলী।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে স্মার্ট সাদাছড়ি বিতরণ করেন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ মেহেদী হাসান।