গেইল দলে ফিরতেই জয় পেল পাঞ্জাব

প্রকাশিত: ২:০১ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০ | আপডেট: ২:০১:পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

ক্রি’স গেইল একাদশে ফিরলেন আর জয়ে’র দেখা পেল কিংস ইলেভেন পা’ঞ্জাব। টানা পাঁচ ম্যা’চ হেরে দে’ওয়ালে পিঠ ঠেকে যাওয়া প্রীতি’ জিনতার দল ক্রি’স গেইলের প্র’ত্যাবর্তনে জয়ে ফিরল। বৃহ’স্পতিবার (১৫ অক্টোবর) শা’রজায় রয়্যাল চ্যালে’ঞ্জার্স ব্যা’ঙ্গালুরকে হারাল কিংস ই’লেভেন পাঞ্জাব। ১৭২ রান তা’ড়া করতে নেমে ৮ উ’ইকেট ম্যাচ জিতে নেয় পা’ঞ্জাব।

ব্যা’ট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন ‘ক্যা’প্টেন লোকেশ রাহুল। তাকে যোগ্য স’ঙ্গ দেন মায়াঙ্ক আ’গরওয়াল এবং ক্রিস গেইল। গেইল মৌ’শুমে প্রথম ম্যাচ খেলতে নেমে দুরন্ত হাফ-সে’ঞ্চুরি করে দলকে জেতানোর পাশাপাশি বুঝি’য়ে দিলেন তিনি, ফু’রিয়ে যাননি।

তবে ম্যা’চের শেষ ওভার ছিল রো’মাঞ্চে ভরা। শেষ ও’ভারে মাত্র ২ রান ক’রলেই জিতবে, এই অ’বস্থায় প্রথম দুই বল ড’ট। তৃতীয় বলে এক রা’ন নেন গেইল। কিন্তু চতুর্থ ডে’লিভারি ফের ডট। পঞ্চম বলে গে’ইল রানআউট। সু’তরাং শেষ বলে জি’ততে হলে এক রান ক’রতে হবে। তবে তার তো’য়াক্কা না করে স্টেপআউট করে চা’হালকে মাঠের বাইরে পাঠিয়ে ম্যাচ জিতে নেয় কিং’স ইলেভেন।

প্র’থম লেগে সাতটি ম্যা’চের মধ্যে একটি ম্যাচ জিত’লেও দ্বিতীয় লেগের প্রথম ম্যা’চেই জয় পেল কিংস ই’লেভেন। জয় এল প্র’থম পর্বে একমাত্র জয় পাওয়া সেই র’য়্যাল চ্যালেঞ্জা’র্সের বিরুদ্ধে। ১৭১ রান তা’ড়া করতে নেমে কিং’স ইলেভেনের দুই ওপেনার লো’কেশ রাহুল ও মায়াঙ্ক আগর’ওয়াল ৭৮ রান যোগ করে দারুণ শুরু ক’রেন। মাত্র ২৫ বলে তি’নটি ছয় ও চারটি বাউন্ডা’রিসহ ৪৫ রানের ইনিংস খেলেন আ’গরওয়াল। তারপর ক্রিজে আ’সেন গেইল। এবারের আস’রের প্রথম ম্যাচ। শু’রুতেই এক’টু দে’খে খেলে পরে নিজমূর্তি ধারণ করে’ন গেইল।’

শেষ প’র্যন্ত ৪৫ বলে পাঁচটি ছক্কা ও এক’টি চারের সাহায্যে ৫৩ রা’নের ইনিংস খেলেন গে’ইল। একই স’ঙ্গে এদিন আ’ইপিএলে ৪৫০০ রানের মা’ইলস্টোন পূ’র্ণ করেন গেইল। এছড়া ৬১ রা’নের অপরাজিত ই’নিংস খেলেন কিংস ইলেভেন ক্যা’প্টেন রাহুল। ৪৯ ব’লের ইনিংসে পাঁচটি ছয় এ’কটি বা’উন্ডারি মারেন রা’হুল৷ ম্যাচের সেরা হ’ন তিনি।