পঞ্চগড় থেকে রাজশাহী ট্রেন চলাচল শুরু

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০ | আপডেট: ৯:৩৯:অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০

পঞ্চ’গড় থেকে রাজশাহী রুটে ট্রেন চলাচল ‘শুরু হয়েছে। বৃহস্পতি’বার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযো’দ্ধা সিরাজুল ইসলাম রে’লওয়ে স্টেশনে রেলমন্ত্রী নুরুল ইস’লাম সুজন ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’র উদ্বো’ধন ঘোষণা করেন।

এসম’য় মন্ত্রী বলেন, ভবিষ্যতে রেল যোগা’যোগ ব্যবস্থা স্থাপন করে শুধু ভা’রত নয়, নে’পাল ও ভুটা’নের সঙ্গে আমাদের যোগাযোগ স্থা’পন হবে। এতে চার দেশীয় একটি যোগা’যোগ ব্যবস্থা গড়ে উঠবে।

তিনি ব’লেন, এই ট্রেনটি এখানকার মানুষে’র দীর্ঘদিনের দাবি ছিল। আজ সে’ই দাবি পূরণ হলো। যো’গাযোগ ব্যবস্থাসহ শিক্ষা সংস্কৃতি ও অর্থ’নীতিতে এর ইতিবাচক প্রভা’ব পড়বে।

রে’লমন্ত্রী আরও বলেন, আগামী ১৬ ডিসেম্বর বাংলাদে’শ ও ভারতের চিলাহাটি-হলদি’বাড়ি ট্রেন সার্ভিস চালু হ’বে। দুই দে’শের প্রধা’নমন্ত্রী এই সার্ভিস উ’দ্বোধন করবেন।

পঞ্চ’গড় মুক্তিযোদ্ধা সিরাজুল ই’সলাম রেলওয়ে স্টেশন থেকে’ সকাল ৮টায় ছা’ড়বে বাংলাবান্ধা এক্সপ্রে’স। ট্রেনটি রা’জশাহী পৌঁছাবে বি’কেল সাড়ে ৫টায়। রাজশাহী থেকে পঞ্চগড়ের উদ্দেশে বাংলা’বান্ধা এক্সপ্রেস ছাড়বে রাত ৯টা ১৫ মিনিটে। পঞ্চগড় পৌঁছা’বে ভোর ৫টা ১০ মি’নিটে।

উদ্বো’ধনী অনুষ্ঠানে রেলওয়ে প’শ্চিমাঞ্চল বিভাগের মহাব্যবস্থাপক মিহির কা’ন্তি গুহ’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্ত’ব্য রাখেন রেলপথ মন্ত্রণা’লয়ের সচিব সেলিম রেজা, পঞ্চগড়-১ আসনের সাং’সদ মজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা প্র’শাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহা’ম্মাদ ইউসুফ আলী ও জেলা পরিষদ চে’য়ারম্যান আনোয়ার সাদা’ত সম্রাট।