শীতে রাতের পার্টিতে যেমন সাজ চাই

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৮ | আপডেট: ১১:২৯:অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৮

চলছে শীতকাল। এই সময়টাতে বিভিন্ন অনুষ্ঠান যেন লেগেই আছে। আর অনুষ্ঠান মানেই সাজগোজের একটি ব্যাপার এমনিতেই চলে আসে। কিন্তু সবসময় তো আর পার্লারে যাওয়া সম্ভব না। তাই চাইলে ঘরের সাজেই আমরা পেতে পারি পার্লারের লুক।

এবার চলুন জেনে নেই সাজসজ্জার ধাপগুলো-

সাজের আগে নিজের ত্বক প্রস্তুত করে নিন। এক টুকরো পাউরুটি, এক চামচ মধু, দুই চা চামচ দুধ, আধা চা চামচ কমলালেবুর রস মিশিয়ে মুখে, হাতে ও গলায় লাগিয়ে রাখুন ১০ মিনিট। শুকিয়ে গেলে পানি দিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে নিন। এই ১০ মিনিটেই চোখের পাতায় দিতে পারেন গাজর, শসা বা আলু কুচি। আপনার ত্বক, চোখ মুহূর্তেই ফিরে পাবে সজীবতা।

শীতে সাজের ক্ষেত্রে প্রথমেই ময়েশ্চারাইজার বেজড ফাউন্ডেশন মুখে, গলায় ও ঘাড়ে লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এর ওপরে কম্প্যাক্ট পাউডার দিন। হালকা গোলাপি বা পিচ ও ব্রোঞ্জ, বাদামি, কমলা বা একটু গাঢ় গোলাপি ব্লাশন ব্যবহার করতে পারেন। তবে যেটাই ব্যবহার করুন না কেন, ব্লাশন যেন আপনার সাজের সঙ্গে মিশে যায়। ব্লাশন দেওয়ার সময় খেয়াল রাখবেন, যেন তা বেশি গাঢ় হয়ে পুরো মুখে ছড়িয়ে না যায়। গালের হাড়ের ওপর ব্লাশন লাগাবেন।

পোশাকের সঙ্গে মিলিয়ে চোখে গাঢ় রঙের শ্যাডো লাগিয়ে নিন। চোখের নিচে কাজল দিন। চোখের ওপরের পাতায় নীল, সবুজ, সোনালি বা রুপালি যেকোনো রঙের গ্লিটার আইলাইনার ব্যবহার করতে পারেন। আইলাইনার দিয়ে মোটা করে লাইন টেনে নিন। একবার মাশকারা শুকিয়ে যাওয়ার পর আরও একবার মাশকারা লাগান।

রাতের সাজে ঠোঁট গাঢ় রঙের লাল, মেরুন, গোলাপি বা বাদামি রঙের অয়েলি লিপস্টিক বা লিপগ্লস লাগিয়ে নিন। পারলে লিপস্টিক চিকন তুলি দিয়ে লাগিয়ে নিন। ঠোঁটের শেপ অনেক শার্প লাগবে।

শাড়ি পরলে চুল আয়রন করে ছেড়ে রাখতে পারেন অথবা উঁচু করে খোঁপা করতে পারেন।

গাউন টাইপের পোশাক পরলে সামনের অংশের চুল হালকা পাফ করে ফুলিয়ে পেছনে ক্লিপ আটকে বাকি চুল খোলা রাখতে পারেন। হাত-পায়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। নখে দিন পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে নেইলপলিশ।