মসজিদে নামাজ পড়তে আসলেই উপহার পাচ্ছে শিশুরা

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০ | আপডেট: ৩:৪৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

শি’শুদের নামাজের প্রতি আগ্রহী করে গড়ে তুলতে ব্যতিক্রমধ’র্মী উদ্যোগ গ্রহণ করেছেন ফুড ব্যাংকিং খুলনা কল্যাণ সংস্থা নামের একটি সংগঠন। ম’সজিদে নামাজ পড়তে আসা শি’শুদের চকলেট, টুপি ও আতর উপহার দিচ্ছেন তারা।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) জুম্মা’র নামাজ শেষে নগরীর নিরালা ম’সজিদ, টাউন জামে ম’সজিদ, নিউমা’র্কেট বায়তুন নূর ম’সজিদ, ময়লাপোতা ম’সজিদ ও পিটিআই জামে ম’সজিদের ২৫০ জন শি’শুর মাঝে এগুলো বিতরণ করা হয়।

ফুড ব্যাংকিং খুলনা কল্যাণ সংস্থা খুলনার একটি সেচ্ছাসেবী সংগঠন। বিয়ে, জন্ম’দিনসহ বিভিন্ন অনুষ্ঠানে বেঁচে যাওয়া খাবার দুস্থদের মাঝে বিতরণ করে আলোচনায় আসে সংগঠনটি। পরবর্তীতে দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ, পথশি’শুদের মাঝে খাবার ও পোশাক বিতরণ, বীর মুক্তিযোদ্ধার জন্য ঘর নির্মাণসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে সংগঠনটি।

ফুড ব্যাংকিং খুলনা কল্যাণ সংস্থার সভাপতি শাহরিয়ার কবীর মেঘ জানান, ভবিষ্যৎ প্রজন্মকে ম’সজিদমুখী করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রথম দিন ২৫০ জন শি’শুর হাতে উপহার দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে সংস্থাটির সাধারণ সম্পাদক ইম’রান হোসেন মৃধা বলেন, শি’শুদের ম’সজিদমুখী করতেই আমাদের এই প্রচেষ্টা। আম’রা তাদের উপহার দিয়ে বলেছি, তোম’রা যদি নিয়মিত নামাজ পড় তাহলে এভাবে আরো উপহার পাবে।

উপহার বিতরণের সময় স্বেচ্ছাসেবক হিসেবে উপস্থিত ছিলো শাহরিয়ার শাওন, মেহরাব, সামির, নয়ন, মেহেদী, আমিন, রেজওয়ান, সাদ, শুভ, ইম’রানজ্জামান ও মাহিন।