এবার ফেসবুকে সমালোচনাকারীদের বি’রুদ্ধে মা’মলা ঢাবির সেই ছা’ত্রীর

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০ | আপডেট: ৯:৫০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০

# ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক ও তার পাঁচ সহযোগীর বি’রুদ্ধে ধ*র্ষ ণ ও ধ*র্ষ ণে সহযোগিতার অ’ভিযোগে দুটি মা’মলার পর এবার সাইবার বুলিংয়ের অ’ভিযোগে আরও একটি মা’মলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছা’ত্রী।

# রাজধানীর শাহবাগ থা’নায় বুধবার (২৩ সেপ্টেম্বর) মা’মলা’টি করেন তিনি। শাহবাগ থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মামুন অর রশিদ মা’মলার বিষয়টি নিশ্চিত করেছেন।

# মা’মলায় ওই ছা’ত্রী অ’ভিযোগ করেছেন, দুটি মা’মলা করার পর থেকে তামান্না ফেরদৌস শিখা, তামান্না আক্তার, তাজুল ইস’লাম আকাশ, শারমিন রিজিয়া, এইচ এম হোসাইন বিন নূর, মো. তুহিন মোল্লা হৃদয়, মেহেদী হাসান সুজন ও রেজাউল করিম কাজল নামের ফেসবুক অ্যাকাউন্ট এবং ‘স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামে ফেসবুক গ্রুপসহ অ’জ্ঞাত শতাধিক ফেসবুক অ্যাকাউন্ট, পেজ ও গ্রুপ থেকে তার নামে ‘যৌ’ন উত্তে’জনা সৃষ্টিকারী মিথ্যা সংলাপ’ পাবলিক পোস্ট, কমেন্ট ও শেয়ারের মাধ্যমে প্রচার করে তার ব্যক্তিগত ও সামাজিক ম’র্যাদাহানি করে আসছে। এ ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত তিনি। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণসহ শা’স্তির দাবি জানান ওই ছা’ত্রী।

#এর আগে ধর্ষ ণ, অ’পহ’রণ ও সামাজিক যোগাযোগমাধ্যমে চরিত্রহননের অ’ভিযোগে ভিপি নুর ও তার ছয় সহযোগীর বি’রুদ্ধে নারী ও শি’শু নি’র্যাতন দমন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে গত রোববার-মঙ্গলবার রাজধানীর লালবাগ ও কোতোয়ালি থা’নায় পৃথক দুটি মা’মলা করেন সেই ছা’ত্রী।