মীরগঞ্জ খেয়া ঘাটে জিম্মি করে মানুষের কাছ থেকে টাকা নেওয়ায় ব্যবস্থা নেওয়ার অাশ্বাস জেলা পরিষদ নির্বাহীর

আরিফ হোসেন আরিফ হোসেন

বাবুগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০ | আপডেট: ৭:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০

অারিফ হোসেন, বাবুগঞ্জ: বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ খেয়া ঘাটে যাত্রীদের জিম্মি করে ও অসদাচরণ করে অতিরিক্ত ভারা উত্তলেনের অভিযোগের ভিত্তিতে সরোজমিন পরিদর্শন করেছে বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী মানিকহার রহমান।

মঙ্গলবার সকালে সরোজমিন পরিদর্শন কালে তিনি সরাসরি যাত্রীদের সাথে কথা বলে অভিযোগের সত্যতা নিশ্চিত হন এবং ব্যবস্থা গ্রহনের অাশ্বাস প্রাদান করেন। যাত্রীরা বলেন, খেয়া পারাপারে ঘাটে দশ টাকা ও খেয়ায় দশ টাকা করে মোট বিশ টাকা দিতে হয়। না দিলে লাঞ্চিত হতে হয়। যেখানে নির্ধারিত ভারা মাত্র সাত টাকা। মটর সাইকেলসহ একজনের নির্ধারিত ভারা ১৮ টাকার যায়গায় ষাট থেকে অাশি টাকা ভারা উত্তলন করা হয়। সরকারি চাকরি জীবিদের টোল ফ্রী হওয়ার কথা থাকলেও একই অাচারনের কথা জানিয়েছে ভুক্তভোগীরা। এছাড়া অাসবাবপত্র পারাপারে টাকা উত্তলনে নিয়মের বালাই নাই বলে জানাগেছে।
জেলা পরিষদ নির্বাহী যাত্রীদের এসব অভিযোগের কথা শুনে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার কথা বলে পরিস্থি শান্ত করে বলেন শিঘ্রই একটি মনিটরিং কমিটি করে দেয়া হবে। এসময় ইজারাদার মোঃ খোকন এর বিরুদ্ধে অাইনি ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন জেলাপরিষদ সদস্য মাইনুল হোসেন পারভেজ মৃধ, উপজেলা অাওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অাক্তার উজ জামান মিলন মৃধা, ইউপি সদস্য পুতুল হোসেন প্রমুখ।