সেতুবন্ধন কল্যাণ সমবায় সমিতির নতুন সভাপতি রেজাউল আর সাধারণ সম্পাদক হেমায়েত

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০ | আপডেট: ৩:৪২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

সেতুবন্ধন কল্যাণ সমবায় সমিতি লিঃ-এ আগামী তিন বছরের জন্য নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন এশিয়ান টেলিভিশনের জেনারেল ম্যানেজার শাহ্ রেজাউল মাহমুদ আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ হেমায়েত হোসেন।

দেশের প্রচলিত সমবায় সমিতি আইন, বিধিমালা এবং ঐ সমিতির উপ-আইন মোতাবেক গঠিত সমিতির নির্বাচন কমিটি কর্তৃক ঘোষিত নির্বাচনি তফসিলের সকল কার্যক্রম সম্পন্ন শেষে ২১ সেপ্টেম্বর বিনা প্রতিদ্বন্দিতায় ১২ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করেছে নির্বাচন কমিটি। নতুন কমিটির সহ-সভাপতি হলেন আ ন ম মঞ্জুরুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মকবুল আহমদ। এছাড়া সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সুলতান মাহমুদ, মোঃ আবদুর রাজ্জাক মৃধা, জিএম রইস উদ্দীন, মো. নাসির উদ্দিন, আবদুস সালাম হাওলাদার, মো. রফিকুল ইসলাম ও হাবিবুর রহমান বুলবুল।

আগামী ২৫ সেপ্টেম্বর রাজধানীর ডেমরায় সেতুবন্ধন কনভেশন সেন্টারে সমিতির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি নেছার উদ্দিন আহমেদের সভাপতিত্বে একটি বিশেষ সাধারণ সভায় দায়িত্ব নেবে নতুন কমিটি।

প্রাথমিক প্রতিক্রিয়ায় নতুন কমিটির সভাপতি শাহ্ রেজাউল মাহমুদ বলেছেন, সমিতির সদস্যদের সবাইকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই। উন্নয়ন অগ্রযাত্রায় কাজ করতে চাই কাঁধে কাঁধ মিলিয়ে। সেক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন বলেও জানান তিনি। এর আগেও শাহ রেজাউল মাহমুদ ঐতিহ্যবাহী এই সংগঠনের সহ-সভাপতি, সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সফলতার সাথেই। এছাড়াও তিনি সাতশো’রও বেশি প্লট মালিকদের সংগঠন কনকর্ড রাজধানী প্রকল্প প্লট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, বাংলাদেশ প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশনের চিফ কো অর্ডিনেটরের দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথেও ওতপ্রোতভাবে জড়িত শাহ্ রেজাউল মাহ্মুদ।

’একতাই শক্তি’ এই মূলমন্ত্রে ১৯৯৫ সালের জুলাই মাসে যাত্রা শুরু করে সেতুবন্ধন কল্যাণ সমবায় সমিতি। দুই যুগেরও বেশি সময় আগে মাত্র ২০০ টাকা মাসিক চাঁদা দিয়ে শুরু হলেও সংগঠনটির প্রতিষ্ঠাতা নেছার উদ্দিন আহমেদ এবং কার্যনির্বাহী পরিষদের দক্ষ নেতৃত্বে সংগঠনটি আজ পরিণত হয়েছে মহীরূহে। সংগঠনটি তার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে বদ্ধপরিকর, ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ সদস্যরাও। তাইতো একের পর এক সিঁড়ি বেয়ে সংগঠনটি সফলতার দ্বারপ্রান্তে। বলা হয়, সমবায় সমিতির ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছে এই সংগঠনটি। যেটি ২৫ বছর ধরে একই সূতোয় গেঁথে রেখেছে সংগঠনের সদস্যদেরকে আর সদস্যদের মধ্যে সম্পর্কের সেতুবন্ধন করেছে সুদৃঢ়।