ঝালকাঠিতে হবে দেশের প্রথম ‘কন্যা উৎসব’, স্বপ্নদ্রষ্টা গুণী পাঁচ কন্যা

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৮ | আপডেট: ১১:১৬:পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৮
ঝালকাঠিতে হবে দেশের প্রথম ‘কন্যা উৎসব’,  স্বপ্নদ্রষ্টা গুণী পাঁচ কন্যা

ঝালকাঠিতে অনুষ্ঠিত হবে দেশের প্রথম ‘কন্যা উৎসব’। ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে আগামী ২৬ ও ২৭ জানুয়ারি দুই দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে। । এতে স্থানীয় ও দেশ-বিদেশের বিভিন্ন স্থানে কর্মরত ঝালকাঠির মেয়েরা অংশ নেবে। ঝালকাঠির গুণী পাঁচ কন্যা এ অনুষ্ঠানের স্বপ্নদ্রষ্টা।  সোমবার সন্ধ্যায় ঝালকাঠির একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আয়োজকরা এসব তথ্য জানিয়েছেন।

সম্মেলনে জেলা পরিষদ সদস্য শারমিন মৌসূমী কেকা বলেন, ঝালকাঠি জেলায় জন্মগ্রহণকারী সকল বয়সী মেয়েরা এ উৎসবে অংশগ্রহণ করতে পারবে। ২৬ জানুয়ারি সকাল ১০টা থেকে মিলন মেলা এবং ২৭ জানুয়ারি বিকেল ৫টা থেকে সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণ ও দেশ বরণ্য শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

১৮ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ২০ জানুয়ারি জেলা শিল্পকলা একাডেমী হলরুমে বাছাই করা হবে। এতে গান, নাচ, আবৃত্তি, সুন্দরী ও রান্না প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের বয়স ১৮ বছরের উর্ধ্বে থাকতে হবে।

এসময় বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য শারমিন মৌসূমী কেকা, পৌর কাউন্সিলর নাসিমা কামাল, সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফরিন ফারজানা শিমুল, শিমুল সুলতানা হেপি, রাজাপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সহকারী অধ্যাপক ড. কামরুন্নেছা আজাদ, প্রভাষক সাইফা আলম সঞ্চি, গৃহিণী মাহমুদা বেগম প্রমুখ।