বর্তমান সময়ের সেরা ১০টি লেডিজ পারফিউম

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৮ | আপডেট: ৯:৩০:অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৮

সব বয়সি মেয়েদের মনেই সুগন্ধি বা পারফিউম এক অন্যরকম শৌখিন জায়গা দখল করে আছে।প্রয়োজনে অথবা শখে বাইরে যাওয়ার সময় পারফিউম ব্যবহার করাটা সাজগোজের এক অন্যতম উপাদান হয়ে দাঁড়িয়েছে।একটু সুগন্ধি না মেখে নিলে, কেমন যেন অসম্পূর্ণ লাগে নিজেকে।আত্মবিশ্বাসটাই নষ্ট হয়ে যায়! পারফিউম শুধু সাজগোজের অংশ হিসেবেই নয়, রুচি এবং ব্যাক্তিত্তের বহিঃপ্রকাশও ঘটায়। একেক রকম ব্র্যান্ড, সুবাস একজনের মানসিকতা,সামাজিক অবস্থানও প্রকাশ করে।তাই আজ সাজগজের পাঠকদের জন্য বর্তমান সময়ের সেরা ১০টি লেডিজ পারফিউম সম্পর্কে জানাব।

৪ ধরনের সাদা ফুলের সমন্বয়ে এই পারফিউম টি তৈরি হয়েছে। জেসমিন ফুল যারা ভালোবাসেন, তাদের জন্য এই পারফিউম টি একদম পারফেক্ট।কারণ এতে জেসমিন এর আধিক্য বেশি। এর সুবাস কড়া নয়, বরং বেশ সফট এবং দীর্ঘস্থায়ী। ৫০ এবং ১০০ এমএল এর বোতলের মুল্য হতে পারে ১৩,৮০০ বা ১৪,০০০ টাকার মধ্যে।

গ্রিন টি, সেন্টিফলিয়া রোজ, জেসমিন, অর্কিড এর সুবাস নিয়ে এই পারফিউম টি তৈরি। নতুন বিবাহিত যারা, তাদের জন্য এই সুগন্ধি টি বেশ উপকারি বলা যেতে পারে ! এই পারফিউম কে বলা হয় ‘ফ্লাওয়ার বোম্ব’। বেশ সফট আবার কিছুটা কড়া ভাবও আছে এতে।এর বোতল টি ডিজাইন করেছেন বিশ্বসেরা ডিজাইনার, ফেবিয়েন বেরন।৩০,৫০ এবং ১০০ এমএল এর বোতল এ পাওয়া যায়। মুল্য পড়বে ১০,০০০ টাকা।

গ্রীষ্মের প্রচন্ড গরমে নীল সমুদ্রের পাড়ে বেড়াতে যেতে সবারই ভালো লাগে। সমুদ্রের ফুরফুরে ঠাণ্ডা হাওয়ায় মনটাও ফুরফুরে হয়ে যায়। এমন সময় যদি জেসমিন, সি স্প্রে আর ম্যানডারিন এর সৌরভে ভরপুর সুগন্ধি গায়ে মাখা হয়, মন হয়ে উঠবে আরও বেশি তরতাজা ! এটির সুবাস খুব বেশি কড়াও না আবার সফটও না, মাঝামাঝি।খুব বেশি দীর্ঘস্থায়ী হয় না। হোয়াইট ফ্লোরাল, স্যান্ড, অ্যারোম্যাটিক-সহ নানান ফ্লেভার রয়েছে এতে। ৫০এম এল এর বোতলে পাওয়া যাবে। মুল্য পড়বে ২২,৯২২ টাকা।
এই সুগন্ধির টপ নোট এ রয়েছে ফ্রিজিয়া, ইন্সেস, চাইনিজ অস্মান্থুস, টামারিন্ড। মিডল নোট এ আছে টিউবরোজ, আইরিস, পিওনি, অরিস রুট, এরাম লিলি।বেইজ এ রয়েছে মাস্ক, কাশ্মেরি উড, ভেটিভার।আত্মবিশ্বাসী এবং কর্মজীবী নারীদের জন্য এটি বেস্ট পারফিউম।এর সুবাস ভারি এবং বেশ দীর্ঘস্থায়ী।এক্সট্রিম ব্লু,ব্রিলিয়ান্ট গোল্ড সহ অনেকগুলো ফ্লেভার রয়েছে। মুল্য পড়বে ১১,৭৬০ টাকা।


সাদা লিলিফুল, নারসিসাস, সাদা এমএররিলইজ ফুলের মিষ্টি এবং কোমল সুবাসে তৈরি এই পারফিউমটি যারা সফট এবং হালকা ধরনের সুগন্ধি ভালোবাসে তাদের জন্য।পারফিউমটির বেইজ কাস্মেরি এবং মাস্ক দিয়ে তৈরি।৫০ এবং ৭৫ এমএল বোতলে পাওয়া যায়। মুল্য পড়বে ৭০০৫ টাকা ও ৫৪৫০ টাকা।


এই পারফিউমটি আমি নিজে সবসময় ব্যবহার করি।অন্য সব পারফিউম উপহার পেলেও এই একটি পারফিউম আমি নিজের টাকায় কিনি! অসম্ভব প্রিয় আমার এই পারফিউম টিতে ফল, অ্যারোমেটিক, ভ্যানিলা অর্কিড এর ফ্লেভার রয়েছে।অরেঞ্জ, স্ট্রবেরি, রেড বেরি, জেসমিন, পাইনেপল রয়েছে এর নোটসগুলোতে।নিজেকে স্মার্ট আর ফ্রেশ রাখতে এই পারফিউম এর জুড়ি নেই।বিশেষ করে কোন পার্টিতে যাওয়ার আগে একটু স্প্রে করে নিলে আপনিই হবেন পার্টির সবার আকর্ষণের কেন্দ্রবিন্দু ! মুল্য পড়বে ৬,৪৫০ টাকা।


Marc Jacobs এর Daisy পারফিউমটি।স্মার্ট, এক্সট্রোভারট, এট্রাক্টিভ ব্যক্তিত্বের অধিকারি নারীদের রুচিকে ফুটিয়ে তোলার জন্যই এই সুগন্ধিটি বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে।পিঙ্ক গ্রেইপ, ডেইজি ফুল, ডেলিকেট ভায়োলেট এর সমন্বয়ে এই পারফিউমটির বেইজ করা হয়েছে।৫০ এবং ১০০ এমএল এর বোতলে পাওয়া যাবে। মুল্য পড়বে ৫,৫০০ টাকা।


এই পারফিউমটি মডার্ন এবং এলিগ্যান্ট রুচির নারীদের জন্য তৈরি হয়েছে বলে এটি বেশ জনপ্রিয়।এর গোল্ডেন সেন্ট সিমার ত্বককে উজ্জ্বল দেখায়।তীক্ষ্ণ ফুলের সৌরভের সাথে এতে ফ্রেশ ম্যান্ডারিন, জেস্মিন, পাম, রোজ ও রয়েছে এর টপ নোট এ।এটি দীর্ঘস্থায়ী এবং ক্লাসিক। মুল্য পড়বে ১১,৫০০টাকা।


যারা ন্যাচারাল এবং সিম্পল থাকায় বিশ্বাসী তাদের জন্যই এই সুগন্ধি টি।এর সুবাস বেশ মিষ্টি এবং সফট। এর নোটসগুলোতে আছে ব্ল্যাক বেরি,আইরিস,ভ্যানিলা,টঙ্কা বিন ইত্যাদি।ভারি ধরনের এই পারফিউম টি অনেকক্ষন আপনার ফ্রেশনেস কে ধরে রাখবে।চারপাশে অনেক ধরনের সুবাসের মাঝে এই সুবাস সবার নজর কাড়বে। মুল্য পড়বে ৯,৪১৩ টাকা।


পারফিউমটি তৈরি হয়েছিল মুলত রোমান্টিক,এলিগ্যান্ট,কমনীয়,প্রানবন্ত নারীদের ট্রিবিউট দেয়ার উদ্দেশ্যে।এতে রয়েছে চমৎকার গোলাপ এবং বেগুনি ফুলের সুবাস।রয়েছে উত্তেজনায় ভরপুর চন্দনের নিরযাস ও।তাছাড়াও আছে লিলি,এম্বার,অরিজ রুট,লিলি অফ দ্যা ভ্যালেয়,লাইম ব্লোজম এর মতন আকর্ষণীয় সব সুবাস।এটি ভারি এবং দীর্ঘস্থায়ী। মুল্য  পড়বে ৭,৯৫০ টাকা।

ছবি – পিক্সাবে ডট কম, পিন্টারেস্ট ডট কম,

লিখেছেন – মোহছেনা দেওয়ান পৃথিল

  • সাজগোজ