দিল্লিতে হামলার ছক : এক জঙ্গি গ্রেপ্তার, দুই জঙ্গির সন্ধানে চলছে চিরুনি তল্লাশি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৮ | আপডেট: ৬:১২:অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৮
দিল্লিতে হামলার ছক : এক জঙ্গি গ্রেপ্তার, দুই জঙ্গির সন্ধানে চলছে চিরুনি তল্লাশি

আশিস গুপ্ত ,নয়াদিল্লি : ভারতের প্রজাতন্ত্র দিবসে অক্ষরধাম মন্দির এবং কুচকাওয়াজে হামলা ছক কষেছিল তিন জঙ্গি। দীর্ঘ কয়েক ঘণ্টা জেরার পর সোমবার উত্তর প্রদেশ সন্ত্রাসদমন শাখার তদন্তকারী অফিসারদের কাছে এই তথ ফাঁস করল বিলাল আহমেদ ওয়ানি।

গত ২ থেকে ৫ তারিখ পর্যন্ত মুদসির আহমেদ ওয়াহ্‌ এবং ‍মুহাম্মদ আশরাফের সঙ্গে দিল্লির জামা মসজিদ লাগোয়া আল রশিদ গেস্ট হাউসে ছিল বিলাল। শতাব্দী এক্সপ্রেস থেকে শনিবার বিনা টিকিটের যাত্রী হিসেবে বিলালকে গ্রেপ্তার করেছিল জিআরপি। পরে তাকে জেরা করে সন্ত্রাসবাদী যোগযোগের তথ্য পেয়ে রবিবার তাকে উত্তর প্রদেশ এটিএস–এর হাতে তুলে দেয় জিআরপি।

বিলালকে টানা জেরা করে ওই গেস্ট হাউসে অভিযান চালায় এটিএস এবং দিল্লি পুলিসের যৌথ দল। কিন্তু গোয়েন্দারা জানতে পারেন, গত ৬ তারিখেই গেস্ট হাউস ছেড়ে দিয়েছিল তারা।৩২ বছরের বিলাল জম্মু–কাশ্মীরের অনন্তনাগ জেলার দিয়ালগামের বাসিন্দা। তার কাছ থেকে আধার কার্ড সহ বেশ কিছু নথিপত্র উদ্ধার হয়েছে।বিলালের কাছে ২৬ জানুয়ারি নাশকতার খবর পেয়েই দিল্লি এবং লাগোয়া অঞ্চল নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে।

পুলিশ এবং সেনাকর্মী মোতায়েন ছাড়াও সিসিটিভি, পুলিশ কুকুর দিয়ে চলছে নজরদারি। প্রতিটি গাড়ি পরীক্ষা করা হচ্ছে। নিরাপত্তার কড়াকড়ি হিসেবে আগামী ১৮–২৬ জানুয়ারি, সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত দিল্লি বিমানবন্দরের সব বিমান সংস্থাকেই ঘরোয়া উড়ান বাতিল রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

২৬ জানুয়ারির ৯ দিন আগে থেকে দিল্লি বিমানবন্দরের উপরের আকাশ ১০৫ মিনিট পর্যন্ত প্রতিদিন বন্ধ থাকবে। এর ফলে প্রায় ১,০০০ উড়ান ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা। বিমান কোম্পানিগুলি দিল্লি বিমানবন্দরের নিরাপত্তা পরিকাঠামোর অভাব নিয়ে ক্ষোভপ্রকাশ করেছে।
আমাদের সময়.কম