গাইবান্ধায় বিভিন্ন দাবীতে বাসদ মার্কসবাদীরের মানববন্ধন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০ | আপডেট: ৭:৫৮:অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ

রাষ্ট্রয়াত্ত্ব পাটকলসমুহ বন্ধের প্রতিবাদে, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণে দূর্ণীতিবাজদের শাস্তি ও জেলার প্রতিটি উপজেলায় করোনা টেস্ট ল্যাব স্থাপনসহ ১০দফা দাবীতে গাইবান্ধায় মানববন্ধন পালিত হয়েছে। বুধবার (২২-জুলাই) দুপুরে বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, জেলা কমিটির সদস্য-কজী আবু রাহেন শফিউল্লা খোকন, নিলুফার ইয়াসমিন শিল্পী, পরমানন্দ দাশ, মাহবুব আলম মিলনসহ অন্যরা।

এসময় বক্তারা বলেন, পানি উন্নয়ন বোর্ড প্রতিবছর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ রক্ষার নামে জনগনের সাথে চরম রসিকতা করছে। বাঁধ সংস্কারে দূর্ণীতির অভিযোগ করে বলেন, বাঁধ সঠিকভাবে সংস্কার না করে কোটি কোটি টাকার বানিজ্য করছে পানি উন্নয়ন বোড ফলে প্রতি বছর বন্যায় জনগনে চরম ভোগান্তি পোহাতে হয়। তাদের দাবী তদন্ত করে দূর্ণীতির সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপুরণ এবং পর্যাপ্ত ত্রাণ সরবরাহ, নদী ভাংগন রোধে স্থায়ী সমাধান, জোর দাবি করেন।

সকল নাগরিকের চিকিৎসা সেবা নিশ্চিত করতে জেলা-উপজেলায় করোনা টেষ্টের ল্যাব স্থাপন করে কর্মহীন মানুষদের নগদ অর্থ ও রেশনের দাবী জানান। একই সাথে রাষ্ট্রীয় পাটকল বন্ধে ষড়যন্ত্র হচ্ছে দাবী করে ষড়যন্ত্রকারীদের শাস্তির আওতায় আনায়ন ও পাটকল আধুনিককায়ণ করে চালু রাখার দাবী জানানতারা ।