বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যা ৮৪ লক্ষাধিক

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০ | আপডেট: ৫:০০:অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনা তাণ্ডব চালিয়েই যাচ্ছে। প্রতিনিয়ত হাজারো মানুষ অজানা এই ভাইরাসে সংক্রমিত হচ্ছেন। মৃত্যুর সারিও লম্বা হচ্ছে প্রতিনিয়ত। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (১৮ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৪ লাখ ৫৫ হাজার ২০৬ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২০ লাখ ৪৮ হাজার ৬৯৭ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৯৩২ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৬৬ হাজার ৭৭৫ জন।

অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১০ লাখ ৪০ হাজার ৪৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২৬ হাজার ২৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৪ হাজার ৭৮ জন। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ২০৩ জন। আর মৃত্যু হয়েছে ১২ হাজার ১২৩ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৯৯ হাজার ৩৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৫৪৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮ হাজার ৭২৫ জন।

সূত্র : বাংলাদেশ জার্নাল