সারাবিশ্বের সামনে নিজের দেশকে তু্লে ধরছেন মিনু রহমান

এ আল মামুন এ আল মামুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০ | আপডেট: ১:১৪:পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০

বিনোদন ডেস্ক: তার কণ্ঠের মাদকতায় শ্রোতা-ভক্তরা যেমনি মুগ্ধতার সাগরে ভাসে, তার চাহনিতে তেমনই ব্যাকুল হয়ে ওঠে দর্শকের মন। খুব অল্প সময়েই বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে গড়ে নিয়েছেন নিজের শক্ত অবস্থান। বলছি, এ প্রজন্মের আলোচিত কন্ঠশিল্পী মিনু রহমানের কথা। একের পর এক নতুন গানে ভক্ত-শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছেন।

২০১৩ সালে কণ্ঠশিল্পী হিসেবে তার প্রথম গান ‘তুমি তো’ এর মাধ্যমে আত্মপ্রকাশ করেন। সর্বশেষ তার ‘নীল নয়না’ গানটি প্রকাশ পেয়েছে। যতই দিন যাচ্ছে ততই যেন কণ্ঠশিল্পী মিনু রহমানের গানে মুগ্ধ হচ্ছেন দেশ-বিদেশের সকলে।

করোনাভাইরাসের কারনে বর্তমানে ঘরেই থাকছেন কণ্ঠশিল্পী মিনু রহমান। তিনি করোনা সংক্রমণ এড়াতে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোঁয়ার পরামর্শ দেন। এছাড়াও তিনি সবাইকে মুখে মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধ করেন।

তিনি স্কুলজীবন থেকেই নাচ, গান, মডেলিং ও অভিনয়ের সাথে জড়িয়ে পড়েন। এছাড়াও স্কুল জীবনে ভালো গান ও অভিনয়ের জন্য অসংখ্য পুরস্কার পেয়েছিলেন।

তিনি প্রতিনিয়ত স্বপ্ন দেখতে থাকেন একদিন এ দেশের নামকরা সংগীত শিল্পী হবেন। এখন শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বের সামনে নিজের দেশকে তু্লে ধরছেন। তিনি সিঙ্গাপুর, ডুবাই, কাতার, সুইজারল্যান্ড, থাইল্যান্ডসহ বিশ্বের অনেক দেশে গান গেয়ে অনেক সুনাম অর্জন করেছেন। এখন মিনু রহমানকে অসংখ্য ভক্ত-শ্রোতারা অনুসরণ করেন।

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী মিনু রহমান বলেন, ‘আমরা সবাই ক্রান্তিকাল পার করছি। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে আসলে আমরা কেউ ভালো নেই। আমরা সবাই যেন এক কঠিন যুদ্ধে অবতীর্ণ হয়েছি। বর্তমান সময়ের যুদ্ধটা মানবতার, অসহায় মানুষের পাশে থাকার। আমরা যার যার অবস্থান থেকে হাতে হাত মিলিয়ে এই যুদ্ধে কে জয় করতে হবে। এই মুহূর্তে সবচেয়ে বড় প্রয়োজন, করোনা আক্রান্ত মানুষগুলোকে, অবহেলা বাণী শোনাতে হবে।

তিনি আরও বলেন, ‘তাদেরকে বুঝাতে হবে, করোনা মানেই মৃত্যু নয়। আমাদের অবশ্যই খেয়াল রাখতে হবে করোণা আক্রান্ত কেউ যেন সামাজিক প্রতিবন্ধকতার শিকার না হন। করোনা কে ভয় নয়, আতঙ্ক নয়, দরকার সচেতনতা। এই মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন শারীরিক দূরত্ব বজায় রাখা। তবে অবশ্যই মনে রাখতে হবে, মানবিক দূরত্বের যেন সৃষ্টি না হয়।

সবাই নিজের বাসায় সাবধানে থাকুন জানিয়ে কণ্ঠশিল্পী মিনু রহমান বলেন, ‘আর সবাইকে একটি কথায় বলবো, শুধু প্রয়োজনে বাহিরে যান আর বাকি সময় সবাই বাসায় সাবধানে থাকুন। আমাদের সবাইকে যার যার জায়গা থেকে সতর্ক থাকতে হবে। আমি একটি সুন্দর বাংলাদেশের অপেক্ষায়।’

উল্লেখ, মিনু রহমান গানের পাশাপাশি সামাজিক কাজও করছেন। সমাজের নিম্ন আয়ের অসহায় মানুষদের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছেন। তিনি দেশবাসীর কাছে তার জন্য দোয়া চেয়েছেন।