রাজাপুরে করোনা উপসর্গ নিয়ে ইউপি সদস্যের মৃত্যু

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০ | আপডেট: ৩:২৫:অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

ঝালকাঠির রাজাপুরে করোনা উপসর্গ নিয়ে আনোয়ার হোসেন (৪৮) নামে এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে গুরুতর অবস্থায় উপজেলার কাঠিপাড়া গ্রামের বাড়ি থেকে তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। গত এক সপ্তাহ ধরে তিনি জ্বর, বুকে ব্যাথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আনোয়ার হোসেন রাজাপুরের শুক্তাগড় ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য।
মৃতের পরিবার জানায়, সকালে আনোয়ার হোসেনের শ্বাসকষ্ট বেড়ে যায়। দুপুরে তাকে অ্যাম্বুলেন্সে করে বরিশাল নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করেছে। গ্রামের বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে রাতে তাঁর লাশ দাফন করা হয়েছে।
অপরদিকে ঝালকাঠি জেলায় নতুন করে দুইজনসহ এ পর্যন্ত মোট ৩০৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ১০০ জন, নলছিটি উপজেলায় ৯১ জন, রাজাপুর উপজেলায় ৭৯ জন ও কাঠালিয়া উপজেলায় ৩৭ জন আক্রান্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত ১৯১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১৭৪৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে ৩০৭ জনের রিপোর্ট পজেটিভ ও ১৪৪০ জনের নেগেটিভ এসেছে ।
জেলায় এ ‘পর্যন্ত ১৩৭৩ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তাদের মধ্যে ১৩২০জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে হোমকোয়ারেন্টাইনে আছেন ৫৩ জন। জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন । ঝালকাঠির সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আবুয়াল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।