কোভিড-১৯ ফুড ব্যাংক এনএসএস এর ৫ টাকা কেজি দরে চাল বিতরনের উদ্বোধন

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২০ | আপডেট: ১২:২৬:পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২০

আমতলীতে করোনায় কর্মহীন হয়ে পরা দরিদ্র জনগোষ্ঠী বেদে, হিজরা, নরসুন্দর কামার, কুমার, মুচিদের মাঝে সোমবার দুপুর সাড়ে ১২ টায় এনএসএস এর কোভিড-১৯ ফুড ব্যাংক নামে কর্মসূচীর মাধ্যমে ৫ টাকা কেজি দরে চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করা হয়। ডাকবাংলো চত্ত্বরে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন। অস্ট্রেলিয়া প্রবাসী ড. অসিম কুমার সজ্জ্বন এ কার্যক্রমে আর্থিক সহায়তা করছেন। এ কর্মসূচীর আওতায় প্রত্যেক পরিবারকে ৫ টাকা দরে সপ্তাহে ৫ কেজি করে চাল দেওয়া হবে।
এনএসএস এর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পাননভা সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন আমতলী প্রেসক্লাবের সভাপতি মো. রেজাউল করিম, সম্পাদক সৈয়দ নূহু উল আলম নবীন,আমতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন, সাবেক সভাপতি খায়রুল বাশার বুলবুল, উন্নয়নকর্মী মো মনিরুজ্জামান, সাংবাদিক মনিরুজ্জামান সুমন ও ব্যবসায়ী খান মোহাম্মদ তানজিল।

এনএসএস এর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্না বলেন, এনএসএস দরিদ্র ও হতদরিদ্র মানুষ নিয়ে কাজ করছে। তাই করোনার এই দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকার জন্য আমরা প্রবসীদের সহযোগিতায় কোভিড-১৯ ফুড ব্যাংক এর মাধ্যমে প্রতি পরিবারকে সপ্তাহে ৫ কেজি করে চাল বিতরন কার্যক্রম শুরু করেছি। প্রাথমিক ভাবে বেদে, হিজরা, নরসুন্দর, কামার, কুমার, মুচিদের এ কর্মসূচীর আওতায় এনেছি। পর্যায়ক্রমে সকল দরিদ্র জনগোষ্ঠীকে এ কর্মসূচীর আওতায় আনা হবে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন বলেন, করোনার এই দুর্যোগে এনএসএস এরকম একটি কর্মসূচী হাতে নেওয়ায় আমি তাদেরকে আন্তরিক ভাবে অভিনন্দন জানাই। তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি বিত্তশালী সবাই যদি অসহায়দের সহযোগিতার জন্য এ ভাবে এগিয়ে আসে তাহলে করোনার এই দুর্যোগ মোকাবেলা করা সরকারের জন্য সহজ হবে।