নেত্রকোনায় কৌশলে শিশু অপহরণকারী রনি ডিবি পুলিশের হাতে গ্রেফতার

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০ | আপডেট: ৩:৩২:অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

ইকবাল হাসান, নেত্রকোনা জেলা প্রতিনিধি:

 

অভিনব কায়দায় শিশু অপহরণ করে টাকা দাবি ও জীবননাশের হুমকি প্রদান করা অপহরণকারী যুবক আব্দুল্লাহ্ খান রনিকে ময়মনসিংহ জেলা শহরের থানাঘাট থেকে গ্রেফতার করা হয়েছে।

অভিযোগের নির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে রনিকে গ্রেফতার করে নেত্রকোনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ সদস্যরা। গ্রেফতার অপহরণকারী রনি নেত্রকোনা শহরের কুড়পাড় এলাকার মৃত রিয়াজ উদ্দিন খানের ছেলে। সম্প্রতি সময়ে সে নেত্রকোনা শহর থেকে দুইটি শিশু অপহরণ করে ময়মনসিংহ নিয়ে যায়। দুই পরিবারের কাছে আড়াই লাখ টাকা মুক্তিপণ চেয়ে এগারো হাজার টাকার মধ্যে শিশুদের ছেড়ে দেয় সে। কিন্তু তার আগপর্যন্ত মুক্তিপণ আদায়ে অবলম্বন করে সে নানা রকম ফিল্মি কৌশল।

এদিকে শিশুরা মুক্তি পাওয়ার পরই বাঁধে রনির ভাগ্যে বিপত্তি। নেত্রকোনা গোয়েন্দা পুলিশ সদস্যরা শিশুদের কাছ থেকে বর্ণনা নিয়ে অনুসন্ধান চালিয়ে রনিকে চিহ্নিত করে গ্রেফতার করতে সক্ষম হন। শিশুদের পরিবারের পক্ষ থেকে থানায় করা নিখোঁজের জিডিগুলো অপহরণ মামলায় রূপান্তর হয়। সেই মামলায় রনিকে গ্রেফতার দেখিয়ে হাজির করা হয় আদালতে।

বিজ্ঞ বিচারকের কাছেই তুলে ধরে সে নিজের অপরাধের স্বীকারোক্তিমূলক জবানবন্দি। ঘটনার বিস্তারিত তুলে ধরে জেলা গোয়েন্দা (ডিবি) শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ নূর এ আলম জানান, রনি মূলত পেশায় একজন বাবুর্চি ছিলেন। কিন্তু হঠাৎ-ই একা-একা শিশু অপহরণের জড়িয়ে পড়েছিলো।