নলছিটি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নিজাম উদ্দিন তালুকদারের প্রথম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০ | আপডেট: ১০:৪২:পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০

আজ ২৯ জুন। ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদের প্রথম নির্বাচিত ভাইস চেয়ারম্যান,উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও নলছিটি ডিগ্রি কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা নিজাম উদ্দিন তালুকদারের প্রথম মৃত্যুবার্ষিকী । ২০১৯ সালের এই দিনে তিনি পৃথিবী থেকে চিরবিদায় নেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে আগামী শুক্রবার (৩ জুলাই) বাদ জুমা নলছিটি শহরের বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।
দেশ স্বাধীনের পর এলাকায় শিক্ষা বিস্তারের জন্য যে ক’জন তরুন ও যুবক শহরের প্রাণকেন্দ্রে ১৯৭২ সালে নলছিটি ডিগ্রি কলেজটি প্রতিষ্ঠা করেন তাদের মধ্যে নিজাম উদ্দিন তালুকদারের অবদান অন্যতম। পরবর্তীতে কলেজটির উন্নয়নে তিনি তার জীবনের মূল্যবান অনেকটা সময় ব্যয় করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে আমৃত্যু তিনি ওই কলেজের পরিচালনা পরিষদের সদস্য ছিলেন। ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে নিজাম উদ্দিন তালুকদার বিপুল ভোটে নলছিটি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি সারাজীবন পরোপকারী ও সাদা মনের একজন মানুষ হিসেবে সবার কাছে পরিচিত ছিলেন। বিভিন্ন সমাজসেবামূলক কাজের জন্য আজও মানুষ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে।
ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি আল-আমিন তালুকদার তার প্রয়াত বাবা নিজাম উদ্দিন তালুকদারের রুহের মাগফিরাত কামনায় সবার নিকট দোয়া প্রার্থনা করেছেন।