সুবিধা বঞ্চিত অসহায় মানুষের অধিকার প্রতিষ্ঠায় সংবাদ প্রকাশের পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে- সুজন সরকার

এন.আই.মিলন এন.আই.মিলন

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০ | আপডেট: ১২:১৩:পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দৈনিক দিনবদলের সংবাদ পত্রিকার তৃতীয় বর্ষ পদার্পণ ও জন্ম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার তার বক্তব্যে বলেন, অসহায় মানুষের অধিকার প্রতিষ্ঠায় সংবাদ প্রকাশের পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে।

দিনাজপুর হতে প্রকাশিত দৈনিক দিনবদলের সংবাদ পত্রিকার তৃতীয় বর্ষে পদার্পণে শুভ জন্ম দিন গতকাল ২৮ জুন রবিবার বিকেল ৫টায় পত্রিকার বাহাদুর বাজারস্থ কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছা, বিশ্বে এবং দেশে করোনা ভাইরাসে যারা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে একমিনিট নিরবতা পালন, আলোচনা সভা, দেশ ও জাতির কল্যাণে মোনাজাত, পত্রিকার বিশেষ সংখ্যা বিতরণ ও কেক কাটার মধ্য দিয়ে সমাপ্ত হয়।

পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে দিনবদলের সংবাদের তৃতীয় বর্ষ পদার্পণ অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন, ওসি (তদন্ত) মোঃ বজলুর রশিদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের দিনাজপুর জেলার যুগ্ম সম্পাদক হাজী পলাশ, নিউ ন্যাশনের স্টাফ রিপোর্টার তোফায়েল আহমেদ জুয়েল, দৈনিক সময়ের আলোর স্টাফ রিপোর্টার আব্দুর রাজ্জাক, বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন ঘোষ পিযুষ, বীরগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি সাংবাদিক নাজমুল ইসলাম মিলন, সাংবাদিক সিদ্দিক, বীরগঞ্জ প্রতিনিধি কার্তিক ব্যানার্জী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন কাশী কুমার দাস ঝন্টু, তোফায়েল আহমেদ জুয়েল ও বাংলাদেশ বিজনেসের দিনাজপুর জেলা প্রতিনিধি ওয়াহেদুর রহমান ওহেদ, আলোকিত প্রতিদিনের দিনাজপুর জেলা প্রতিনিধি পিসি দাস এবং দৈনিক কালবেলা ও জয়যাত্রার দিনাজপুর ব্যুরো মিজানুর রহমান মিজান। এরপর সারাবিশ্বে এবং দেশে করোনা ভাইরাসে যারা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে একমিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার বলেন, সুবিধা বঞ্চিত অসহায় মানুষের অধিকার প্রতিষ্ঠার সংবাদ প্রকাশের পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে। তিনি আরও বলেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ। সেই সংবাদ পত্রে এমন কোন সংবাদ পরিবেশন করবেন না যাতে উন্নয়নের গতি থেমে যায় অথবা সরকারের ভাবমূর্তি নষ্ট হয়। তিনি জনমানুষের কল্যাণে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন বলেন, পুলিশ ও সাংবাদিকরা দেশের উন্নয়নে কাজ করে আসছে। বর্তমানে করোনার ঝুকিপূর্ণ সময়েও পুলিশ, স্বাস্থ্যকর্মীর পাশাপাশি সাংবাদিকরাও জীবনের ঝুকি নিয়ে মানুষের দৌরগড়ায় প্রতিদিনের খবরাখবর পৌছে দিচ্ছে। তবে তিনি বলেন, ঘুনে ধরা সমাজকে পরিচ্ছন্ন করতে নেতিবাচক নয় ইতিবাচক সংবাদ পরিবেশনের মাধ্যমে ভূমিকা রাখতে হবে।

অপর বিশেষ অতিথি ওসি (তদন্ত) মোঃ বজলুর রশিদ তার বক্তব্যে বলেন, মাদক নির্মূল, সন্ত্রাস দমন, অপরাধিদের আইনের আওতায় আনতে সুষ্ঠু সংবাদ লেখনির মাধ্যমে প্রশাসনকে সহায়তা করতে পারে সাংবাদিকরা। তিনি আরও বলেন, পুলিশের শুধু মন্দ কাজ নয় তাদের ভাল কাজের খবরও প্রকাশ করা উচিৎ। তিনি দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আরও এগিয়ে নিতে সাংবাদিকদের প্রতি আহবান জানান। শুভেচ্ছা বক্তব্যে যুবলীগ নেতা হাজী পলাশ বলেন, বর্তমান সরকার সংবাদপত্রে যথেষ্ট সাধীনতা দিয়েছে। সাংবাদিকদের মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তিনি দিনবদলের সংবাদ পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সভাপতির বক্তব্যে দৈনিক দিনবদলের সংবাদ পত্রিকায় প্রকাশক ও সম্পাদক মোঃ রেজাউল করিম বলেন, সাংবাদিক থেকে আজ আমি সম্পাদক হয়েছি। দৈনিক দিনবদলের সংবাদ পত্রিকাটিকে প্রকাশনার মাধ্যমে চলমান রাখা আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। সম্পাদক হওয়া আমার একটি স্বপ্ন ছিল। সেই সপ্নকে আমি বাস্তবে রূপ দিয়েছি। কাজেই সেটা টিকিয়ে রাখাও আমার একটা বড় চ্যালেঞ্জ। তিনি আজকের এই শুভ দিনে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং দীর্ঘ সময়ধরে অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সৌন্দর্যমন্ডিত করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

আলোচনা সভার পর দেশ, জাতির কল্যাণ এবং ব্যাপকভাবে মহামারী করোনা ভাইরাস হতে সকলকে সুরক্ষার জন্য ও দৈনিক দিনবদলের সংবাদ পত্রিকার দীর্ঘায়ূ কামনা করে মহান সৃষ্টিকর্তার কাছে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ শাহীন আলম। মোনাজাতের পর তৃতীয় বর্ষ পদার্পণ উপলক্ষে দৈনিক দিনবদলের সংবাদ পত্রিকার শুভ জন্ম দিন সংখ্যা মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবক আবু তায়্যিব রব্বানী। এর শুভ জন্ম দিনের কেক কাটা হয়। অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে সহযোগিতায় ছিলেন, অত্র পত্রিকার স্টাফ রিপোর্টার বেলাল হোসেন রাজু, স্টাফ রিপোর্টার নিলয় রায়, স্বপন মৃধা। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক আকরাম হোসেন বাবলু।