বীরগঞ্জে ভুট্টা সরবরাহকারী এবং কৃষকদের সাথে আফতাব বহুমুখী ফার্মস এর মত বিনিময় সভা

এন.আই.মিলন এন.আই.মিলন

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২০ | আপডেট: ১২:৩০:পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২০

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলায় আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড কর্তৃক চলতি মৌসুমে ভুট্টা সংগ্রহ কার্যক্রম এর শুভ উদ্বোধন এবং ভুট্টা সরবরাহকারী ও কৃষকদের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে সেবা লিমিটেড এবং অরোরা এন্ড কোং এর আয়োজনে বীরগঞ্জ পৌরসভার কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠ সংসগ্ন অরোরা সীড/এগ্রো প্রসেসিং সেন্টারে উক্ত মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে অরোরা এন্ড কোং এর এমডি অর্থনীতিবিদ মো: কামরুজ্জামান বাবু এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সেবা এগ্রোটেক এন্ড সীডস লি: এর এজিএম কৃষিবিদ মোঃ মনজুরুল ইসলাম, বীরগন্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো: জাকারিয়া জাকা, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড এর কোয়ালিটি কন্ট্রোল অফিসার মো: আব্দুল মজিদ, অরোরা এন্ড কোং এর মনিটরিং অফিসার বি.এম.এম এ কবির।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী দীপংকর রাহা বাপ্পী, রোকুনুজ্জামান বিপ্লব, তানীমসহ বীরগন্জ উপজেলার বিভিন্ন এলাকার ভুট্টা সরবরাহকারী ক্ষুদ্র ব্যবসায়ী এবং কৃষকবৃন্দ।

সভায় এমডি মোঃ কামরুজ্জান বাবু বলেন সেবা লি: এবং অরোরা এন্ড কোং এর দীর্ঘমেয়াদি কার্যক্রম ও পরিকল্পনার অংশ হিসেবে ভুট্টা সংগ্রহ কার্যক্রম শুরু হল এবং ভবিষ্যতে বৃহৎ শিল্পে ব্যবহার উপযোগি ভুট্টা, আলু, এবং ধান উৎপাদনে এবং ফসল সংগ্রহ পরবর্তী পর্যায়ে সংরক্ষণ, প্রক্রিয়াকরণে ক্ষুদ্র ব্যবসায়ী এবং কৃষকভাইদের কন্ট্রাক্ট ফার্মিং প্রকল্পের আওতায় দক্ষতাবৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান, মানসম্পন্ন বীজ, সারসহ অন্যান্য কৃষি উপকরণ সরবরাহ এবং সংগ্রহে সহযোগিতা করা ইত্যাদি বিষয়ে ব্যপক কার্যক্রম হাতে নেওয়া হবে। বিস্তারিত আলোচনা শেষে সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে মত বিনিময় সভার সমাপ্তি ঘোষনা করেন।