কিমের সঙ্গে কথা বলতে চান ট্রাম্প

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৪৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৮ | আপডেট: ৯:৪৫:পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৮
কিমের সঙ্গে কথা বলতে চান ট্রাম্প

রাশিদ রিয়াজ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে টেলিফোনে কথা বলতে চান। তবে এ সংলাপের কিছু শর্তও থাকতে পারে। দুই কোরিয়া নিজেদের মধ্যে যে সংলাপের উদ্যোগ নিয়েছে তাকে স্বাগত জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। শনিবার ক্যাম্পডেভিডে সাংবাদিকদের কাছে ট্রাম্প কিমের সঙ্গে কথা বলার ইচ্ছা প্রকাশ করে আরো বলেন, ‘আমি সবসময় কথা বলায় বিশ্বস করি। কিন্তু আমাদের একটি দৃঢ় অবস্থান আছে। দেখুন, আমাদের দৃঢ় অবস্থান কি তা আপনারা জানেন। আমরা খুব দৃঢ়। কিন্তু তারপরও কথা বলতে চাই। তার সঙ্গে কথা বলতে আমার কোনো সমস্যা নেই।

প্রেসিডেন্ট ট্রাম্প এও আশা করছেন, দুই কোরিয়ার মধ্যে আলোচনার পর উত্তেজনার অবসান ঘটবে। তিনি বলেন, সরাসরি মি: কিমের সঙ্গে কথা বলতে কোনো সমস্যা নেই। যদিও সেখানে কিছু পূর্ব শর্ত থাকতে পারে বলেও তিনি জানান। ট্রাম্প বলেন, আমরা যদি সংলাপের মাধ্যমে শান্তিপূর্ণ ও ভাল সমাধানে পৌঁছাতে পারি তাহলে এ উদ্যোগ নিয়ে কাজ করা উচিত।
ট্রাম্প আরো বলেন, যদি সংলাপের মধ্যে দিয়ে কিছু ঘটে, কোনো সিদ্ধান্তে আসা যায় তাহলে মানবতার জন্যে তা হবে মহান একটা কিছু। বিশ্বের জন্যেও এটি জরুরি। সিএনএন/বিবিসি