জগন্নাথপুরে ২ স্বাস্থ্যকর্মী সহ ৪ জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৮০

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০ | আপডেট: ৭:৪৮:অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুরের প্রাণ কেন্দ্র পৌরশহরে করোনার ছোবল থামছে না। আক্রান্তের তালিকা দীর্ঘ হচ্ছে। নতুন করে পৌরশহরের আরো ২জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২ স্বাস্থ্য কর্মী সহ আরো ৪জন করোনায় আক্রান্ত হলেন। এ নিয়ে উপজেলায় ৭৬ জন করোনায় আক্রান্ত হলেন। তার মধ্যে ৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। ফিরেছেন, ১ জন সুনামগঞ্জ পুলিশ হাসপাতালে ২ জন জগন্নাথপুর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন। নতুন ৩৯ জন হোম আইসোলেশনে রয়েছেন। করোনা নিয়ে চলে গেলেন দুই এনজিও কর্মী নিজ এলাকায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শুক্রবার (২৬জুন) রাতে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে প্রকাশিত কোভিড-১৯ পরীক্ষার রিপোর্টে এ উপজেলায় আরও ৪ জন ব্যাক্তি পজেটিভ সনাক্ত হয়েছেন। আক্রান্তের মধ্যে ৩ জন পৌরসভার এবং ১ জন আশারকান্দি ইউনিয়নের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ২ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। শনিবার (২৭জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সৈয়দ মো. জোবায়ের এর নেতৃত্বে একটি মেডিকেল টীম পৌরসভার সিএ মার্কেটএ গেলে আক্রান্ত দুই এনজিও কর্মীদের পাওয়া যায় নাই। আক্রান্ত দুই এনজিও কর্মী দুইজন নমুনা দিয়ে নিজ নিজ এলাকায় চলে গেছেন। একজন হবিগঞ্জ জেলার চুনারুঘাটের বাসিন্দা ও আরেক জন মৌলভী বাজার জেলার জুড়ি উপজেলায় নিজ বাড়িতে অবস্থান করছেন। পরে দুইজনকে মোবাইলে ফোন করে হোম আইসোলেশনে থাকার পরামর্শ এবং চিকিৎসা সহ পরবর্তী স্বাস্থ্যবার্তা প্রদান করেন। এছাড়াও অত্র দুই ব্যক্তির ব্যাপারে উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয়টি অবগত করা হয়। এ সময় উপজেলার স্বাস্থ্য সহকারী সুমন্ত দেবনাথ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মধু সুধন ধর জানান, উপজেলায় এখন পর্যন্ত ৮০ জন ব্যক্তি কোভিড-১৯ পজেটিভ হয়েছেন। এরমধ্যে নতুন ঘোষিত ৮ জন সহ সর্বমোট ৩৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরেছেন, ১জন সুনামগঞ্জ পুলিশ হাসপাতালে, ২জন জগন্নাথপুর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং ৩৯ জন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাধীন আছেন।##