আমতলীতে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, মে ২২, ২০২০ | আপডেট: ১০:৫৮:অপরাহ্ণ, মে ২২, ২০২০

আমতলীতে কোভিড-১৯ করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে ঘরবন্দি মানুষ পড়েছেন খাদ্য সংকটে। এমন মুহুর্তে জাতীয় সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে মাননীয় প্রধান মন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। শুক্রবার (২২মে) আমতলী সরকারী একে হাইস্কুল মাঠে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৩০০’ জন প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে চাল, আলু, তৈল, বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান , উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ।এ সময় উপজেলা সমাজসেবা অফিসার মো.হেমায়েত উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
সমাজসেবা অফিসার মো.হেমায়েত উদ্দিন জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অনেক কিছু থেমে গেলেও একদিনের জন্যও আমাদের সেবা কার্যক্রম থেমে থাকেনি । মহামারী এই ভাইরাস সারা দেশে ছড়িয়ে পড়লে অসহায়, কর্মহীন, বয়স্ক, নির্ভরশীল, শারীরিকভাবে অক্ষম ও বিভিন্ন ধরণের প্রতিবন্ধী মানুষগুলো যেন আরও অসহায় হয় পড়ে। আর এই অসহায় মানুষগুলোর সহায় আর নির্ভরতার একটি অন্যতম আশ্রয়স্থল ও জাতিগঠনমূলক প্রতিষ্ঠান হলো সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন, দেশের এই সংকটময় সময়েও লক্ষ্যভুক্ত দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের জন্য সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিভিন্ন ভাতা কার্যক্রমের শতভাগর্ সেবাগ্রহীতাদের হাতে পৌঁছে দিচ্ছে উপজেলা সমাজসেবা অধিদফতর।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, উপজেলার বিভিন্ন স্থানের অসহায় দুস্থ ও প্রতিবন্ধী ৩ শত জনকে শুক্রবার ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ লিটার তৈল খাদ্য সহায়তা খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে ১০৬০জন প্রতিবন্ধীকে খাদ্য সহায়তা প্রদান করা হবে।