দানের বিষয়টি ছবি তুলে ফেসবুকে দেয়ার কোন বিষয় না – ইকবাল

এ আল মামুন এ আল মামুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০ | আপডেট: ৫:২৬:অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

বিনোদন ডেস্ক: বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত বেশ কয়েক জনকে শনাক্ত করা হয়েছে। জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবেলায় দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানান ধরনের সচেতনা মূলক পোষ্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে। অনেক শোবিজ তারকারাই নিজেদের জায়গা থেকে সাধারণ জনগণকে সচেতন করছেন। আবার অনেকেই রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের।

এ ব্যাপারে প্রযোজক মোহাম্মদ ইকবালের সাথে কথা হয়। দেশের এই অবস্থায় কীভাবে সময় কাটাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, আমি আপাতত আমার পরিবারের সাথে বাসায় আছি। তবে আমি আমার এলাকায় বিভিন্ন মাধ্যমে অসচ্ছল মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি।

এসময় তিনি উল্লেখ করে বলেন, আসলে আমি মনে করি দানের বিষয়টি ছবি তুলে ফেসবুকে দেয়ার কোন বিষয় না। হাদিসেই আছে, কেউ এক হাতে দান করলে যেন তার অন্য হাত না জানে। আমি এই কথাটি মনে প্রাণে মেনে চলি। তবে যারা সহযোগিতা করছেন অসহায় মানুষকে আমি তাদের সবাইকে সাধুবাদ জানাই।