কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বাড়ি বাড়ি আনসার-ভিডিপি

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০ | আপডেট: ১:৫৬:অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

ফরিদপুর প্রতিনিধি,

করোনাভাইরাস মোকাবিলায় বিদেশ ফেরত মানুষদেরকে কোয়ারেন্টাইন থাকতে পরামর্শ দেয়া হলেও তারা তা মানছেন না। তাই তাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করে কোয়ারেন্টাইনে-এ থাকা নিশ্চিত করতে বাড়ি বাড়ি যাচ্ছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। একই সঙ্গে সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে লিফলেট বিলি করছে বাহিনীর সদস্যরা।
জেলা কমান্ড্যান্ট এর নেতৃত্বে ফরিদপুর জেলায় ব্যাপক ভাবে মাঠে নেমেছে আনসার ও ভিডিপি’র সদস্যরা। প্রতিটি ইউনিয়নে আনসার ও ভিডিপি’র দলনেতা ও দলনেত্রীরা বাড়ি বাড়ি গিয়ে বিদেশ ফেরতে মানুষদের সম্পর্কে খোঁজ খবর নিচ্ছে। যারা হোম কোয়ারেন্টাইন থাকার নিয়ম মানছে না, তাদেরকে কোয়ারেন্টাইন-এ থাকা নিশ্চিত করতে কাজ করছে।
জেলা কমান্ডার মো. সেলিমুজ্জামান জানান, ‘মুজিব বর্ষের উদ্দীপন, আনসার ভিডিপি আছে সারাক্ষণ’ এ শ্লোগানকে সামনে রেখে সরকারি নির্দেশনা তথা সম্মানিত মহাপরিচালক, আনসার ও ভিডিপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল পর্যায়ের সদস্যরা করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক সকল প্রকার কার্যক্রমে অংশগ্রহণ করছেন।
তিনি আরো জানান, যারা বিদেশ থেকে এসেছে তাদের হোম কোয়ারেন্টাইন-এ থাকতে হবে। বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে গিয়ে তা মানার জন্য উৎসাহিত করা হচ্ছে ও নিশ্চিত করণে আনসার ও ভিডিপি কাজ করছে। এছাড়া করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গ্রামাঞ্চলসহ সমগ্র জেলায় মোট ৩০ হাজার লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। এছাড়া আনসার সদস্যরা মাস্ক বিতরণ করছে।
এ বিষয় সকলের সহযোগিতা কামনা করে জেলা কমান্ডার বলেন, আমরা সবাই সচেতন হলে এবং সহযোগিতা করলে করোনা মোকাবিলা করা সম্ভব।