মাদারীপুরে পুলিশের কড়া নজরদারি

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০ | আপডেট: ১:৫৪:পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০

মাদারীপুরকে অধিক করোনা ঝুঁকিপূর্ণ ঘোষনা করায় জনসাধারণের মধ্যে আতংক তৈরি হয়েছে। এছাড়াও প্রবাসীরা হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করায় জনসাধারণের মধ্যে আতংক আরো বেড়ে গেছে ।

মাদারীপুর জেলা পুলিশের উদ্যোগে বিভিন্ন দেশ থেকে ফিরে আসা প্রবাসীরা হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে মানছে কি-না,সে বিষয়ে পুলিশের কড়া নজরদারি রয়েছে ।

অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা জানান, বিভিন্ন মাধ্যমে আমরা সঠিক তথ্য নিয়ে, যারা কোয়ারেন্টাইনে থাকার কথা তারা আছে কি না সেটা নিশ্চিত হই। ব্যতিক্রম পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হচ্ছে।
এছাড়াও বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়ি চিহ্নিত করে ‘হোম কোয়ারেন্টাইন ‘ লেখা স্টিকার লাগানোসহ বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের খোঁজ নিচ্ছে মাদারীপুর জেলা পুলিশ।
মাদারীপুর জেলা পুলিশ সুপার মাহাবুব হাসান জনসাধারণকে আতংকিত না হয়ে সচেতন হওয়ার আহবান জানান।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে ৪ জন মারা গেলেন। ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৯ জনে।
মঙ্গলবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।