জগন্নাথপুরে মাতৃভাষার আলোচনা সভায় পৌর উপ-নির্বাচনে সাংবাদিক জহিরুল ইসলামকে জাতীয় পার্টির প্রার্থী চায় নেতা-কর্মীরা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২০ | আপডেট: ৭:৩৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২০

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি :

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর উপ-নির্বাচনে মেয়র হিসাবে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি জহিরুল ইসলাম লাল মিয়াকে প্রার্থী করার দাবী জানানো হয়েছে।

গতকাল শুক্রবার বিকেল ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসের আলোচনা সভায় জগন্নাথপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা এ দাবি জানান । নেতাকর্মীরা জানান, গ্রামে-গঞ্জে জাতীয় পার্টি খুবই জনপ্রিয় । বিশেষ করে পৌর এলাকায় জাতীয় পার্টির বেশ কর্মী-সমর্থক ও ভোটার রয়েছে । আমরা লাঙ্গল ছাড়া আর কিছুই বুঝিনা । এ সময় তারা জাতীয় পার্টির প্রার্থী দেয়ার জন্য কেন্দ্রীয় কমিটি ও জেলা জাতীয় পার্টির দৃষ্টি আকর্ষন করেন ।

জানা যায়, ১৯৯০ সালে ক্ষমতা পরিবর্তন হলে জাতীয় পার্টি থেকে অনেকেই দল ছেড়ে চলে যান । তবে জাতীয় পার্টি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত অধ্যাপক আবু খালেদ চৌধুরী ও তৎকালীন ৪নং জগন্নাথপুর সদর ইউনিয়ন পরিষদের বার নির্বাচিত চেয়ারম্যান (বর্তমান পৌরসভা) ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি প্রয়াত আলহাজ্ব আছাব আলীর মৃত্যুতে নেতৃত্ব সংকটে পড়ে জাতীয় পার্টি । এর পর থেকে জগন্নাথপুরের স্থানীয় কোন নির্বাচনে সুবিদা করতে পারেনি সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের এ দলটি । বিশেষকরে জাতীয় পার্টি জাতীয় নির্বাচনে দির্ঘদিন ধরে মহাজোটে থাকায় এবং এ এলাকায় জাতীয় পার্টির কোন প্রার্থী না থাকায় দলটি দুর্বল হয়ে পড়ছে। নেতা-কর্মী ও সমর্থকরা তাদের প্রিয় লাঙ্গল প্রতীকের প্রার্থী না থাকায় হতাশা প্রকাশ করছেন । তাদের দাবি, জাতীয় পার্টির সুনাম ও পার্টিকে সু-সংগঠিত করতে হলে একজন প্রার্থী দিতে হবে ।

তারা আশা প্রকাশ করে বলেন, জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র হিসাবে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি জহিরুল ইসলাম লাল মিয়াকে প্রার্থী করা হলে আমরা প্রতিদ্বন্ধীতা করতে পারবো । সাংবাদিক জহিরুল ইসলাম লাল ভাই’র রাজনৈতিক পরিচয় ছাড়াও এলাকায় সামাজিক অঙ্গনে সর্বমহলে গ্রহনযোগ্যতা ও বেশ জনপ্রিয়তা রয়েছে । তাকে জাতীয় পার্টির প্রার্থী করা হলে পৌর এলাকায় আবারো ঘুরে দাড়াবে জাতীয় পার্টি, সাংবাদিকদের এমনটিই জানান পৌর জাতীয় পার্টির সভাপতি হাজী আব্দুল ছত্তার ও উপজেলা জাতীয় পার্টির দপ্তর সম্পাদক মো. আবদাল মিয়া।