রাবিতে শিক্ষকের সামনেই তিন শিক্ষার্থীকে বেধড়ক পেটালেন ভূগোলের শিক্ষার্থীরা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৮ | আপডেট: ৬:৪৬:অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৮
রাবিতে শিক্ষকের সামনেই তিন শিক্ষার্থীকে বেধড়ক পেটালেন ভূগোলের শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি

সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে খেলার মাঠে তুচ্ছ ঘটনার জের ধরে শিক্ষকের সামনেই ফিন্যান্স বিভাগের তিন শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের বিরুদ্ধে।

এ ঘটনায় তিন শিক্ষার্থী আহত হওয়ার পর তাদের বিশ্ববিদ্যালয মেড়িকেল সেন্টারে ভর্তি করা হয়।

প্রত্যক্ষসূত্রে জানা যায়, গত রোববার বিশ্ববিদ্যালয়ের আন্তবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচ চলছিল ফিন্যান্স ও ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সাথে। খেলার চলাকালীন সময়ে ফিন্যান্স বিভাগের খেলোয়াড় তায়েব আউট হওয়ার পর প্রতিপক্ষের উইকেট কিপার তুচ্ছ সুলভ আচরণ করে যা নিয়ে উভয়পক্ষের মাঝে কথাকাটাকাটি হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের হস্তক্ষেপে বিষয়টির সুরাহা হয়। খেলা শেষে ফিন্যান্স বিভাগের খেলোয়াড় এবং শিক্ষার্থীরা পরাজিত হয়ে আগেই মাঠ ত্যাগ করেন। কিন্তু কিছু শিক্ষার্থী খেলার সরন্জামাদি জমা দেয়ার জন্য মাঠেই রয়ে যান পরবর্তীতে ভূগোল বিভাগের শিক্ষার্থীরা বিজয় মিছিল করার সময় মাঠে প্রতিপক্ষের কয়েকজন শিক্ষার্থীকে একা পেয়ে প্রচন্ড মারধর করেন এবং তাদের মধ্যে তায়েব, মারুফ এবং রিফাত গুরুতর হন এবং তৎক্ষণাৎ তাদের মেডিকেল সেন্টারে ভর্তি করানো হয়।

প্রত্যক্ষদর্শী শিক্ষক মমিনুল হক বলেন, খেলা শেষে মাঠ ত্যাগ করে শিক্ষার্থী সহ খেলোয়াডরা বিভাগের সামনে এসে অবস্থানের পর তিন খেলোয়াড়কে মারধরের খবর পেয়ে সেখানে গিয়ে তিন শিক্ষার্থীকে আহত অবস্থায় দেখতে পান।

এ বিষয়ে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি মো. মিজানুর রহমানের সাথে বারবার যোগাযোগের চেষ্টা করা সত্বে ও ফোনে পাওয়া যায় নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লুৎফর রহমান জানান, তিন শিক্ষার্থী আহত হওয়ার অভিযোগ তিনি পেয়েছেন এবং এ বিষয়ে অতিদ্রুত একটি তদন্ত কমিটি গঠন করা হবে।