৩৯ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা ; বরিশালে প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০ | আপডেট: ১০:১৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

রিপোর্ট – আবদুস সালাম ঃ

ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থা’র প্রতিষ্ঠা দিবসে রাজধানীসহ দেশব্যাপী আনন্দ মিছিল ও আলোচনা সভা সহ বর্ণাঢ্য কর্মসূচী’র অংশ হিসেবে বরিশালেও যথাযথ মর্যাদায় আলোচনা সভা, দোয়া মোনাজাত ও কেক কাটা’র মধ্যদিয়ে পালিত হয়েছে প্রতিষ্ঠা বার্ষিকী। এতে নেতৃবৃন্দ সহ বিপুলসংখ্যক সদস্য অংশগ্রহণ করেন।
আলোচনায় অংশ নেন, বিভাগীয় সভাপতি বীরেন্দ্রনাথ সমদ্দার, বিভাগীয় সদস্য সচিব দৈনিক প্রথম সকালের প্রকাশক ও সম্পাদক কাজী আল মামুন, কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি এম.আর.প্রিন্স, সাধারণ সম্পাদক আরিফুর রহমান খান, সাবেক কেন্দ্রীয় জনকল্যাণ সচিব মামুন অর রশিদ, জেলা সহ-সভাপতি আবদুস সালাম, মফিজুর রহমান মিলন, প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম মোস্তফা, দপ্তর সম্পাদক এম.কে রানা, অর্থ সম্পাদক আতিকুর রহমান চৌধুরী, সমাজসেবা সম্পাদক মহিউদ্দিন মিলন, আইটি সম্পাদক মাসুদ রানা, ক্রীড়া সম্পাদক পারভেজ সরদার, আন্তর্জাতিক সম্পাদক এম সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মোঃ আক্তার হোসেন, এম.আসলাম হোসেন, এইচ এম ইমরান, মাসউদ সিকদার প্রমূখ।

আনুষ্ঠানিকতার শুরুতে সদ্য প্রয়াত বরিশাল জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এ কে রিয়াজ, সাংবাদিক আনোয়ার পারভেজ রানা, বীর মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, মোখলেছুর রহমান স্মরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন ও তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।
জাতীয় সাংবাদিক সংস্থা’র বিভাগীয় সদস্য সচিব কাজী আল মামুন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে র সহ-সভাপতি বিপুল ভোটে নির্বাচিত হওয়ায় সংস্থা’র সর্বস্তরের নেতৃবৃন্দ ও সদস্যরা তাকে ফুলেল শুভেচছা জানায়।

ঢাকায় জাতীয় প্রেসক্লাব কনফারেন্স হল রুমে সেমিনার, রেলী সহ বর্ণাঢ্য কর্মসূচি’তে নেতৃত্ব দেন কেন্দ্রীয় সভাপতি প্রতিথযশা প্রবীণ সাংবাদিক মুহাম্মদ আলতাফ হোসেন।

নেতৃবৃন্দের আলোচনায় উঠে আসে জাতীয় সাংবাদিক সংস্থা’র দীর্ঘ পথ চলার গৌরবময় ইতিহাস। কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল জেলা সভাপতি এম.আর.প্রিন্স বলেন, আগামী বছর ২০২১ সালে সংস্থা ৪০ বছরে প্রবেশ উপলক্ষে আরও ব্যাপক আয়োজনে অনুষ্ঠান করার প্রত্যাশা রয়েছে। ১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারি ঢাকায় শুরু হয়ে একে একে ৩৮ বছর পিছনে ফেলে এই সংস্থা দেশব্যাপী রচনা করেছে যে ইতিহাস তা অগ্রগতি, সমৃদ্ধি আর সাফল্যের ইতিহাস। দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে হাজার হাজার সংবাদকর্মীর মনে স্থায়ী আসন নিয়ে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা ।