কে এই শুভ চৌধুরী

এ আল মামুন এ আল মামুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০ | আপডেট: ৮:০৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

বিনোদন প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পরিচয় দিয়েছেন কন্ঠশিল্পী শুভ চৌধুরী হিসেবে। এদিক সেদিক নিজেকে কুমিল্লা উপজেলা চেয়ারম্যানের ছেলে বলে পরিচয় দেন। সম্প্রতি নিজের পরিচয়ে আরও বিশেষণ যোগ করতে ‘নায়ক’ তকমাটিও জুড়ে দিচ্ছেন। সব মিলিয়ে তিনি এখন ঢালিউডের ‘চিত্রনায়ক’ শুভ চৌধুরী। তবে খোঁজ নিয়ে জানা গেছে, তথাকথিত এই নায়কের অশুভ তৎপরতার কথা।

গ্রামের বাড়িতে খোঁজ নিয়ে জানা গেছে, শুভর বাবা একজন অবসরপ্রাপ্ত আনসার সদস্য। বর্তমানে তিনি ঢাকার একটি মাজারে সিকিউরিটির দায়িত্বে রয়েছেন। একইভাবে কয়েকটি গানের সুবাদে বনে গেছেন কন্ঠশিল্পী। চাল-চলনে কেতাদুরস্ত এই শুভ চৌধুরী ফুঁসলিয়ে ফাঁসলিয়ে প্রযোজক ধরে ইতিমধ্যে তার তৃতীয় ছবির মহরত করিয়েছেন। তার তৃতীয় ছবিটির নাম ‘আমার হৃদয়ের কথা’। গত ১১ জানুয়ারি এটির মহরত অনুষ্ঠিত হয়। ফাতেমা কথাচিত্রের ব্যানেরার ছবিটি পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন জয় সরকার।

জানা গেছে, ববি, নবাগত রাইসা রিয়া, অমিত হাসানসহ অনেককেই এতে কাস্ট করা হয়েছে। তাদের সাইনিংও দেওয়া হয়েছে। কিন্তু গল্পের হেরফের আর দেশের বাইরে শুটিং করার প্রতি অধিক ঝোঁক দেখা দেওয়ায় সবার সন্দেহ সৃষ্টি হয়। এরপর থেকে অনেকেই এখন শুভর সঙ্গে ছবি করতে নারাজ। অবস্থা যখন এমন তখন ফেসবুকে কলকাতার রিত্তিকা সেন নামের এক অভিনেত্রীকে এ ছবিতে নেওয়ার ঘোষণাও দিয়েছেন।

এ ব্যাপারে ববি এবং রাইসা রিয়ার মুঠোফোন বন্ধ পাওয়ায় তাদের সরাসরি বক্তব্য জানা যায় নি। তবে তাদের ঘনিষ্টজনের কয়েকজন এমনটাই জানিয়েছেন। অভিযোগ রয়েছে প্রযোজককে বাগিয়ে ছবির গানের শুটিং করতে আগে ইংল্যান্ডেন যাওয়ার চেষ্টা করলে পরিচালকের সঙ্গে তার মতপার্থক্য শুরু হয়। যদিও এ ব্যাপারে পরিচালক জয় সরকার সরাসরি মুখ খোলেন নি। তার দাবি ‘ছবিটি অবশ্যই আমরা করবো’।

এদিকে ছবিটি ঘিরে শুভ চৌধুরীর অশুভ তৎপরতার বিষয়টিও এফডিসি পাড়া গুঞ্জরিত হচ্ছে। জানা গেছে, ছবির নাম করে তিনি প্রথম লটের গানের শুটিং করতে যেতে চান ইংল্যান্ডে। কিন্তু বিষয়টি নিয়ে ফিঁসফাঁস শুরু হওয়া শুভ এখন মিউজিক ভিডিও নির্মাণে ব্যস্ত। সম্প্রতি তার একটি মিউজিক ভিডিওর শুটিং সম্পন্ন হলো। টিমটি শিগগিরই ভারতে যাবে বাকি শুটিং শেষ করতে। এরপর এ টিম নিয়ে ইংল্যান্ডে যাওয়ার বাসনা রয়েছে। সেখানেও খোঁজ নিয়ে জানা গেছে, নাচের টিমে পেশাদার কোনো শিল্পী নেই। যারা আছেন তারা প্রত্যেকেই প্রায় নতুন। বিষয়টি নিয়ে এফডিসি পাড়ার সংশ্লিষ্টরা বলছেন, একজন ছেলে (শুভ চৌধুরী) যাকে আমরা চিনিও না জানিও না। তার অশুভ তৎপরতার বিষয় যা শুনছি সেটা খুঁড়িয়ে চলা ইন্ডাস্ট্রির জন্য অশনি সংকেত। এদের মতো দালাল প্রযোজকদের থেকে এফডিসিকে রক্ষা করতে হবে।