টকশোতে কথা বলা সহজ কিন্তু রাজপথে থাকা কঠিন- শামা ওবায়েদ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০ | আপডেট: ৪:৫৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

শাহানুজ্জামান টিটু : ঘটনার সূত্রপাত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশ্যে লেখা একটি খোলা চিঠিকে কেন্দ্র করে। কারাবাসের দুই বছর স্মরণে এই চিঠিটি লিখেছেন দলের সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন ফারহানা এমপি।

শামা ওবায়েদের ওই চিঠি বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করা হয় সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে। এর কয়েক মিনিট পর বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ কমেন্ট করেন, ইট ইজ ইজি টু রাইট খোলা চিঠি অ্যান্ড টক ইন শো’স বাট ইট ইজ ডিফিকাল্ট টু বি অন দ্য স্ট্রিটস।

খালেদা জিয়ার উদ্দেশ্যে ওই চিঠিতে রুমিন লিখেছেন ‘কেমন আছেন?’ আর সব চিঠির মতো এই প্রশ্নটা করছি না শুরুতেই। কারণ আপনার ক্ষেত্রে এই প্রশ্নটা ভীষণ অবান্তর। চিঠির শেষ দিকে তিনি লিখেন এতোবড় দল আপনার কিন্তু দুই বছরের বেশি জেলে থাকার পরও সেই বিশাল দল সরকারকে বাধ্য করতে পারেনি আপনাকে মুক্তি দিতে, এটি ভেবে কি আপনার মনে কষ্ট হয় খুব? আগেই বলেছি অনেকে ‘কিছু না’ থেকে ‘অনেক কিছুতে পরিণত হয়েছেন আপনার আশীর্বাদে। আপনার এই দুর্দিনে আমাদের দায়িত্ব আমরা যথাযথভাবে পালন করতে পারিনি এই অপরাধবোধ আমাকে তাড়া করে বেড়ায় প্রতিটা মুহূর্তে। -আমাদের সময়