ঢাবি ছাত্রীকে ধর্ষণ, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:২৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২০ | আপডেট: ৯:২৪:পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রীর ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল ছাত্রলীগের নেতাকর্মীরা। একইসঙ্গে বিচার না হওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মসূচির ঘোষ*ণা দিয়েছে সংগঠনটি। রবিবার দিবাগত রাত আড়াই*টার দিকে এই মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছি*লটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

এ সময় `আমার সোনার বাংলায়, ধর্ষকের ঠাই নাই; ধর্ষকের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও স্লোগান দেয় তারা। স*মাবেশে আজ সোমবার সকাল ১০টা ৩০ মিনিটে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে প্রতিবাদী মানববন্ধনের ডাক দেয় সংগঠনটি। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ধর্ষণের ঘটনা গোটা জাতি*র জন্য লজ্জাজনক। এই ঘটনায় ধর্ষকে*র শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত ছাত্র*লীগ আন্দোল*ন চালিয়ে যাবে।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, কিছু মানুষরূপী নরপিশাচ এই ধর্ষণের ঘটনা ঘটিয়েছে। আমরা এসব নরপিশাচদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

এছাড়াও এই ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাধার*ণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।

প্রসঙ্গত, রাজধানীর কুর্মিটোলাতে বাস থেকে নামার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণের শিকার হ*ন। রবিবার সন্ধ্যার পর এ ঘটনা ঘটে।

বিডি প্রতিদিন